দুর্ঘটনা কেড়ে নিল বাবা-মেয়ের প্রাণ

বাঘাইছড়ি ও লোহাগাড়ায় নিহত আরো ২

আজাদী ডেস্ক | মঙ্গলবার , ১৮ মে, ২০২১ at ৫:৩৬ পূর্বাহ্ণ

আনোয়ারায় সিএনজি টেঙি ও পিকআপ ভ্যানের মুখোমুখি সংঘর্ষে বাবা-মেয়ে এবং বাঘাইছড়ি ও লোহাগাড়ায় আরো দুজন নিহত হয়েছেন। গতকাল সোমবার এ তিনটি দুর্ঘটনা ঘটে। এসব ঘটনায় ৫ জন গুরুতর আহত হয়েছেন বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন।
বাবা-মেয়ে নিহত : আনোয়ারা প্রতিনিধি জানান, সকাল সাড়ে ৭টায় উপজেলার পিএবি সড়কে সিএনজি টেক্সি ও তরকারি বোঝাই পিকআপ ভ্যানের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে যাত্রী জিয়াউর রহমান (৩৬) ঘটনাস্থলে ও তার মেয়ে হুমাইরা (২) চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে নেওয়ার পর মারা যায়।
এ ঘটনায় জিয়াউরের অপর মেয়ে আমেনা (৫) ও স্ত্রী শিউলি আক্তার (৩০) গুরুতর আহত হয়েছেন। জানা গেছে, চাতরী চৌমুহনী শশী কমিউনিটি সেন্টারের সামনে এ দুর্ঘটনা ঘটে। স্থানীয়রা হতাহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। সেখান থেকে তাদের চমেক হাসপাতালে প্রেরণ করা হয় বলে নিশ্চিত করেছেন আনোয়ারা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবু জাহিদ মো. সাইফুদ্দিন।
হতাহত পরিবারটির বাড়ি চকরিয়া উপজেলায়। তারা চন্দনাইশের ধোপাছড়িতে বেড়াতে যাচ্ছিলেন। আহত শিউলি আক্তারের ভাগিনা মো. মিশুক (৪৫) জানান, তার খালা স্বামী ও মেয়েদের নিয়ে বাবার বাড়ি যাচ্ছিলেন। দুর্ঘটনায় তার খালার কোমর ও পায়ের হাড় ভেঙে গেছে। তবে মেয়ে আমেনা আঘাত পেলেও শারীরিকভাবে সুস্থ রয়েছেন বলে জানান তিনি।
আনোয়ারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এসএম দিদারুল ইসলাম সিকদার বলেন, নিহত জিয়াউর রহমানের লাশ তার স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। তবে দুর্ঘটনার পর গাড়ি ২টি পালিয়ে যায়। এ ঘটনায় থানায় কেউ অভিযোগ করেনি।
রাঙামাটিতে হেলপার নিহত : রাঙামাটি প্রতিনিধি জানান, বাঘাইছড়ির মারিশ্যা-দীঘিনালা সড়কের দুই টিলা এলাকায় তামাকবাহী জিপ (চাঁদের গাড়ি) উল্টে একজন নিহত ও চালকসহ অপর ৩ জন আহত হয়েছেন। গতকাল সকাল ৭টার দিকে এ দুর্ঘটনা ঘটে।
পুলিশ জানায়, নিহতের নাম মোফাজ্জল হোসেন (১৬)। তিনি ওই জিপের হেলপার ছিলেন। বাঘাইছড়ি পৌরসভার ৬নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মোজাম্মেল হোসেনের একমাত্র ছেলে মোফাজ্জল। তার বাড়ি উপজেলার উগলছড়ি এলাকায়।
এ ঘটনায় জিপ চালক এরশাদসহ ৩ জন গুরুতর আহত হন। তাদের উদ্ধার করে খাগড়াছড়ি সদর হাসপাতালে পাঠানো হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন বাঘাইছড়ি থানা অফিসার ইনচার্জ আনোয়ার হোসেন খান।
লোহাগাড়ায় বৃদ্ধ নিহত : লোহাগাড়ার পুটিবিলায় দুই সিএনজি টেঙির মুখোমুখি সংঘর্ষে রফিকুল ইসলাম (৫৮) নামে এক বৃদ্ধ যাত্রী নিহত হয়েছেন। গতকাল বিকেল ৪টার দিকে ইউনিয়নের হাজী রাস্তা এলাকায় এ ঘটনা ঘটে। তিনি ওই ইউনিয়নের গৌড়স্থান সিকদার পাড়ার মহসিন সিকদারের পুত্র।
স্থানীয় ইউপি চেয়ারম্যান হাজী মো. ইউনুছ জানান, দুর্ঘটনায় সিএনজি টেঙির যাত্রী বৃদ্ধ রফিকুল গুরুতর আহত হন। স্থানীয়রা তাকে উদ্ধার করে উপজেলা সদরের এক বেসরকারি হাসপাতালে নিয়ে যান। সেখানে প্রাথমিক চিকিৎসা শেষে আশংকাজনক অবস্থায় তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেঙে প্রেরণ করা হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক পরীক্ষা বৃদ্ধ রফিকুলকে মৃত ঘোষণা করেন।
লোহাগাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জাকের হোসাইন মাহমুদ বলেন, খবর পেয়ে নিহত বৃদ্ধের সুরতহাল লিপিবদ্ধ করা হয়েছে। তবে কারো কোনো অভিযোগ না থাকায় বিনা ময়নাতদন্তে লাশ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধভ্যাপসা গরমে বাড়ছে অস্বস্তি
পরবর্তী নিবন্ধভারত ফেরতদের এখন থেকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন