দুয়েকটি বিচ্ছিন্ন ঘটনা সত্ত্বেও শান্তিপূর্ণ ভোট

আজাদী প্রতিবেদন | বুধবার , ২২ মে, ২০২৪ at ১০:১৫ পূর্বাহ্ণ

চট্টগ্রামে দ্বিতীয় ধাপে ফটিকছড়ি, হাটহাজারী ও রাঙ্গুনিয়ায় শান্তিপূর্ণ ভাবে ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। তবে হাটহাজারী ও ফটিকছড়িতে দুইএক জায়গায় বিচ্ছিন্ন ঘটনা ঘটেছে। গতকাল সকাল ৮টা থেকে একটানা বিকাল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ চলে তিন উপজেলায়। তিন উপজেলা পরিষদ নির্বাচনেফটিকছড়ি, হাটহাজারী ও রাঙ্গুনিয়ায় ২১জন প্রতিদ্বন্দ্বী প্রার্থী ছিলেন।

গতকাল একই দিনে রাউজানেও নির্বাচন হওয়ার কথা ছিল। কিন্তু চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান সবাই বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ায় এই উপজেলায় গতকাল ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়নি। এদিকে রাঙ্গুনিয়ায় চেয়ারম্যান এবং মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী বিনাপ্রতিদ্বন্দ্বী নির্বাচিত হওয়ায় গতকাল শুধুমাত্র পুরুষ ভাইস চেয়ারম্যান পদে নির্বাচন হয়েছে। অপরদিকে রাউজানে উপজেলা চেয়ারম্যান পদে একেএম এহেছানুল হায়দর চৌধুরী, ভাইস চেয়ারম্যান নুর মোহাম্মদ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে রুবিনা ইয়াছমিন রুজি আগেই বিনাভোটে নির্বাচিত হয়েছেন।

আমাদের ফটিকছড়ি প্রতিনিধি মোহাম্মদ জিপন উদ্দিন জানান, ফটিকছড়িতে নির্বাচন ঘিরে কিছু ধাওয়াপাল্টা ধাওয়ার ঘটনা ঘটলেও কেউ গ্রেফতার নেই। কয়েকজনকে ছোটখাট কিছু ঘটনার কারণে আটকের পর মুচলেকা নিয়ে ছাড়া হয়েছে বলেও জানান ইউএনও। এবার ফটিকছড়ি উপজেলা নির্বাচনে ১৪২ টি ভোটকেন্দ্র ১ হাজার ২টি বুথে ভোট গ্রহণ করা হয়।

আমাদের হাটহাজারী প্রতিনিধি কেশব কুমার বড়ুয়া জানান, হাটহাজারী উপজেলা পরিষদ নির্বাচন গতকাল মঙ্গলবার এক প্রকার শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়েছে। তবে জোবরা সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রের অদূরে দুই প্রতিদ্বন্ধী চেয়ারম্যান প্রার্থীর মধ্যে সংঘর্ষে অন্তত ৩ জন এবং চারিয়া বোর্ড সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে এক জন আহত হওয়ার খবর পাওয়া গেছে । বেলা বারোটায় দিকে এই ঘটনা ঘটেছে। আহতদের প্রথমে উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে পরে তাদের আঘাত গুরুতর হওয়ায় উন্নত চিকিৎসার জন্য তাদের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়।

পূর্ববর্তী নিবন্ধফটিকছড়িতে ব্যালট বই না দেয়ায় সহকারী প্রিসাইডিং কর্মকর্তার ওপর হামলা
পরবর্তী নিবন্ধচট্টগ্রাম-কক্সবাজার রুটে নতুন এক জোড়া ট্রেনের চালুর প্রস্তাব