দুই সহোদরকে এক মাসের কারাদণ্ড

শিশুকে নির্যাতন

আজাদী প্রতিবেদন | শুক্রবার , ১৯ জানুয়ারি, ২০২৪ at ৫:১১ পূর্বাহ্ণ

নগরীর নতুন ব্রিজ এলাকায় ১২ বছরের শিশুকে রাবারের পাইপ দিয়ে নির্যাতনের দায়ে দুই সহোদরকে এক মাস করে কারাদণ্ড দিয়েছেন আদালত। পাশাপাশি তাদেরকে দুই হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। তারা হলেন, পটিয়া উপজেলার গোরখাইন এলাকার মো. জাকারিয়ার ছেলে মো. নজরুল ইসলাম ও মো. তুহিন।

গতকাল চট্টগ্রামের মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট কাজী শরীফুল ইসলাম এ রায় দেন। এ সময় মো. নজরুল ইসলাম কাঠগড়ায় হাজির ছিলেন। এক মাসের মধ্যে আপিলের শর্তে তার জামিন মঞ্জুর করা হয়েছে। অপরজন মো. তুহিন পলাতক থাকায় তার বিরুদ্ধে সাজা পরোয়ানা জারি করা হয়েছে।

বাদীর আইনজীবী উজ্জল সরকার আজাদীকে এ তথ্য নিশ্চিত করে বলেন, চারজন সাক্ষীর সাক্ষ্য শেষে বিচারক দুই সহোদরকে এক মাসের কারাদণ্ড প্রদান করেন। নতুন ব্রিজ এলাকায় এ দু’জন একটি ফার্মেসির দোকান পরিচালনা করতেন।

আদালত সূত্র জানায়, ২০২২ সালের ১৯ এপ্রিল ১২ বছর বয়সী শিশুর ওপর নির্যাতনের ওই ঘটনা ঘটে। শিশুটির মা বাদী হয়ে আদালতে মামলাটি করেন। আদালত মামলাটি সরাসরি আমলে নিয়ে আসামিদের বিরুদ্ধে একই বছরের ৬ ডিসেম্বর চার্জগঠন করে বিচার শুরুর আদেশ দেন।

মামলার এজাহারে বলা হয়, নতুন ব্রিজ এলাকায় একটি ভাতের দোকান ছিল নির্যাতনের শিকার শিশু মোরশেদের মায়ের। পাশে ফার্মেসির দোকানের ব্যবসা ছিল আসামি দুই ভাইয়ের। ঘটনার দিন আসামিদের দোকানের পেছনে গাছ থেকে একটি আম পড়লে সেটি কুড়িয়ে নেয় মোরশেদ। সেটি দেখে দুই আসামি মোরশেদকে কিল, ঘুষিসহ নানাভাবে মারধর করে নির্যাতন করেন। শিশুটিকে রাবারের পাইপ দিয়েও আঘাত করা হয়। খবর পেয়ে তার মা ঘটনাস্থলে আসলে তাকেও মারধর করা হয়। সাথে থাকা টাকাপয়সাও নিয়ে নেওয়া হয়।

পূর্ববর্তী নিবন্ধচার মামলায় আমীর খসরুর জামিন
পরবর্তী নিবন্ধমাইক্রোর সিটে লুকানো কোটি টাকার স্বর্ণ