দুই দিন ধরে নিখোঁজ ১২ মাঝিমাল্লা

আনোয়ারা উপকূলে মাছ ধরার ট্রলার ডুবি

আনোয়ারা প্রতিনিধি | শুক্রবার , ৪ আগস্ট, ২০২৩ at ৫:৪১ পূর্বাহ্ণ

বঙ্গোপসাগরে মাছ ধরতে গিয়ে ঝড়ের কবলে পড়ে আনোয়ারা উপকূলের এফবি আলী শাহ নামের একটি মাছ ধরার ট্রলার ডুবির ঘটনায় দুইদিন ধরে ১২ জেলে নিখোঁজ রয়েছে। গত মঙ্গলবার রাতে কুতুবদিয়া থেকে ৬৫ কিলোমিটার দক্ষিণ পশ্চিমে বঙ্গোপসাগরে এ ঘটনা ঘটে। ঘটনার পর থেকে নিখোঁজ মাঝিমাল্লাদের উদ্ধারে নৌবাহিনী ও কোস্টগার্ডের সদস্যরা উদ্ধার অভিযান চালাচ্ছে।

নিখোঁজ মৎস্যজীবীরা হলেন আনোয়ারা উপজেলার রায়পুর ইউনিয়নের মোহাম্মদ মোখতার মাঝি, মো. আশরাফ ড্রাইভার, মো. জাহাঙ্গীর, মো. ইলিয়াস, মো. ফরিদ, আজিজুল হক, নুর মোহাম্মদ, মো. আরাফাত, মো. শাহীন, মো. আরিফ, মো. ওসমান ও নুরুদ্দিন।

রায়পুর ইউনিয়নের চেয়ারম্যান মো. আমিন শরীফ জানান, গত রোববার রাতে উপকূলীয় রায়পুর ইউনিয়নে মনির আহমদের মালিকানাধীন এফবি আলী শাহ ১২ মাঝিমল্লা নিয়ে বঙ্গোপসাগরে মাছ ধরতে যায়। কুতুবদিয়া চ্যানেলের ৬৫ কিলোমিটার দক্ষিণপশ্চিমে গিয়ে প্রবল ঝড়ের কবলে পড়ে বোটসহ ১২ মাঝিমল্লা নিখোঁজ হয়। এ ব্যাপারে ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদকে জানানোর পর তিনি নৌবাহিনী এবং কোস্টগার্ড কর্মকর্তাদের উদ্ধার অভিযান চালানোর নির্দেশ দেন। বর্তমানে নৌবাহিনী এবং কোস্টগার্ডের সদস্যরা সাগরে উদ্ধার অভিযান পরিচালনা করছে। তবে গত দুইদিন পার হলেও এখনো পর্যন্ত নিখোঁজ ১২ মাঝিমাল্লার মধ্যে কারো খোঁজ মেলেনি।

এ ব্যাপারে জানতে চাইলে কোস্টগার্ড পূর্ব জোনের সাঙ্গু স্টেশনের কন্টিজেন্ট কমান্ডার (সিসি) মোস্তাক আহমেদ জানান, বঙ্গোপসাগরে ট্রলার ডুবির ঘটনায় কোস্টগার্ড উদ্ধার অভিযান অব্যাহত রয়েছে।

পূর্ববর্তী নিবন্ধনির্বাচন কীভাবে সেটা রাজনৈতিক দলগুলোর বিষয় : পিটার হাস
পরবর্তী নিবন্ধবিএনপি বিদেশিদের কাছে যায়, আমরা যাই না : তথ্যমন্ত্রী