দুই গ্রুপে আবার উত্তেজনা, দেশীয় অস্ত্রের মহড়া

চবি ছাত্রলীগ

চবি প্রতিনিধি | সোমবার , ১৯ ফেব্রুয়ারি, ২০২৪ at ৮:০০ পূর্বাহ্ণ

পূর্ব শত্রুতার জের ধরে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শাখা ছাত্রলীগের দুই উপগ্রুপের মধ্যে আবার উত্তেজনা বিরাজ করছে। গতকাল রোববার রাত সাড়ে ১০টার দিকে শাখা ছাত্রলীগের দুই উপগ্রুপ সিএফসি আর সিক্সটি নাইনের মধ্যে উত্তেজনার সৃষ্টি হয়। উভয় পক্ষকে নিজ নিজ হলের সামনে ঘণ্টাখানেক দেশীয় অস্ত্রসহ মহড়া দিতে দেখা যায়। রাত ১টায় এই প্রতিবেদন লেখার সময় পরিস্থিতি থমথমে ছিল। উভয় পক্ষ হলে অবস্থান করছিল।

ছাত্রলীগ সূত্রে জানা যায়, আগের ঘটনার জের ধরে সিঙটি নাইন গ্রুপের এক নেতাকে কুপিয়েছে সিএফসি গ্রুপের কর্মীরা। এর সূত্রে ধরে উভয় পক্ষ নিজ নিজ হলের সামনে অবস্থান নেয়।

সিএফসি গ্রুপের নেতা ও শাখা ছাত্রলীগের সাবেক সহসভাপতি মির্জা খবির সাদাফ বলেন, তারা (সিঙটি নাইন) অভিযোগ করছে, তাদের একজনের ওপর হামলা হয়েছে। কিন্তু আমরা এমন কিছু জানি না। যে ছেলেকে মারধরের অভিযোগ করা হচ্ছে তার বিরুদ্ধে চাঁদাবাজির মামলা রয়েছে। স্থানীয়রাও মারতে পারে। কিন্তু সেই অভিযোগ আমাদের ওপর চাপিয়ে দিয়ে তারা হলের সামনে অবস্থান নেয়।

সিঙটি নাইন গ্রুপের নেতা ও শাখা ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক সাইদুল ইসলাম সাইদ বলেন, আমাদের এক কর্মীকে কলার ঝুপড়িতে একা পেয়ে তারা গায়ে হাত তোলে। ঘটনা জানতে পেরে নেতাকর্মীরা হলের সামনে অবস্থান নেয়। কিন্তু কিছুক্ষণ পরেই সবাই হলে চলে আসে। কোনো সংঘর্ষের ঘটনা ঘটেনি। এখন পরিস্থিতি স্বাভাবিক।

পূর্ববর্তী নিবন্ধচবির হল থেকে অছাত্রদের বের করে দেওয়ার সিদ্ধান্ত
পরবর্তী নিবন্ধনির্বাচনের আগে বিএনপিকে ভাঙার চেষ্টা হয়েছিল : খসরু