থেমে থেমে বিস্ফোরণের শব্দ, ঘুম নেই টেকনাফের বাসিন্দাদের

কক্সবাজারা প্রতিনিধি | মঙ্গলবার , ৯ জুলাই, ২০২৪ at ৯:০৪ পূর্বাহ্ণ

কক্সবাজারের টেকনাফ সীমান্তবর্তী নাফ নদের ওপারে মংডু শহরে তুমুল লড়াই চলছে। রাতভর বিস্ফোরণের বিকট শব্দ সীমান্তের এপারে ভেসে এসেছে। থেমে থেমে মর্টার শেল ও গোলাগুলির শব্দে ঘুম নেই টেকনাফের বাসিন্দাদের। স্থানীয়দের মধ্যে দেখা দিয়েছে আতঙ্ক। গতকাল সোমবার বিকাল পর্যন্ত থেমে থেমে বিস্ফোরণের শব্দ শোনা গেছে।

স্থানীয় বাসিন্দা ও জনপ্রতিনিধিরা জানান, হঠাৎ করে রবিবার রাতে এক ঘণ্টার বেশি সময় ধরে মিয়ানমারের মংডু টাউনশিপের বিভিন্ন এলাকা থেকে থেমে থেমে বিকট বিস্ফোরণের শব্দ ভেসে আসে। ধারাণা করা হচ্ছে, কয়েকদিন ধরে টানা বিস্ফোরণের পাশাপাশি ভারী গোলাবর্ষণের ঘটনা ঘটছে মংডু টাউনের বিভিন্ন এলাকায়। হয়তো বিদ্রোহীরা আও কিছু চৌকি দখল করায় সেগুলো পুনরুদ্ধার করার জন্য সে দেশের সরকারি বাহিনী রাতে যুদ্ধবিমান দিয়ে ভারী গোলাবারুদ নিক্ষেপ করছে। এই বিস্ফোরণের শব্দে কাঁপছে টেকনাফ।

টেকনাফ সদর ইউনিয়নের মৌলভীপাড়ার বাসিন্দা নুরুল আমিন বলেন, রাতভর গোলাগুলির বিকট শব্দ ভেসে এসেছে। এখনও থেমে থেমে শোনা যাচ্ছে বিস্ফোরণের শব্দ। এ সংঘাত কবে শেষ হবে জানি না। গতকাল রবিবার রাতে নাফ নদের ওপারে মিয়ানমারের বিস্ফোরণের শব্দে বাড়িঘরে কম্পন সৃষ্টি হয়েছে। রাতে ঘুম নেই, মনে হয়েছে বাড়ির ওপরে পড়ছে এসব গুলি।

টেকনাফের উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আদনান চৌধুরী বলেন, নাফনদীর ওপাশ থেকে গোলাগুলির শব্দ ভেসে আসছে। আর আমাদের সীমান্তে বিজিবি ও কোস্টগার্ড সতর্ক অবস্থানে রয়েছে। এছাড়া কোনো রোহিঙ্গা যেনো অনুপ্রবেশ করতে না পারে সে বিষয়ে সীমান্তরক্ষী বাহিনীগুলো সতর্ক অবস্থানে রয়েছে।

পূর্ববর্তী নিবন্ধপেকুয়ায় বিষাক্ত সাপের দংশনে শিশু আহত
পরবর্তী নিবন্ধপটিয়ায় তৈয়্যব শাহ্‌ (রহ) সালানা ওরশ