থামতে রাজি নন মারডক, বিয়ের পিঁড়িতে পঞ্চমবার

| মঙ্গলবার , ৪ জুন, ২০২৪ at ১০:৩০ পূর্বাহ্ণ

মিডিয়া মোগল রুপার্ট মারডক তার দীর্ঘ জীবনে দাম্পত্যসঙ্গী বদলেছেন চারবার। তবু তিনি বিয়ের পিঁড়িতে বসতে ক্লান্ত নন। ৯৩ বছরে এসে ৬৭ বছর বয়সী এক জীববিজ্ঞানীকে বিয়ে করলেন এই ধনকুবের। বিবিসি লিখেছে, মারডকের পঞ্চম বিয়ের অনুষ্ঠান হয়েছে তার ক্যালিফোর্নিয়ার আঙুর বাগানে।

রাশিয়ার অবসরপ্রাপ্ত মলিকিউলার বায়োলোজিস্ট এলেনা ঝুকোভার সঙ্গে মারডক আংটিবদল সেরেছিলেন চলতি বছরের মার্চ মাসে। আর এর আগের কয়েক মাস ধরে ঝুকোভার সঙ্গে তিনি ঘনিষ্ঠ হয়েছেন। এলেনা ঝুকোভা রুশ বিলিয়নেয়ার আলেকজান্ডার ঝুকোভের প্রাক্তন স্ত্রী। মারডকের সাবেক স্ত্রী চীনা বংশোদ্ভূত ওয়েন্ডি ডেংয়ের দেওয়া এক পার্টিতে এলেনা ঝুকোভার সঙ্গে প্রথম দেখা হয়েছিল মারডকের। সেই থেকে পরিচয়, এরপর প্রেম। খবর বিডিনিউজের।

বিয়ে পাঁচবার করলেও মারডক বাগদান সেরেছেন ছয়বার। সবশেষ ২০২৩ সালের মার্চে যুক্তরাষ্ট্রের সাবেক পুলিশ চ্যাপলেইন ৬৬ বছর বয়সী অ্যান লেসলি স্মিথকে আংটি পরান মারডক। কিন্তু পরের মাসেই আসে সেই বাগদান ভেঙে যাওয়ার খবর আসে। যদিও স্মিথের সঙ্গে প্রেম করার সময়ে মারডক বলেছিলেন, এটি আমার শেষ প্রেম। অস্ট্রেলিয়ায় জন্ম নেওয়া মারডকের সন্তান ছয়জন। তিনি সংবাদপত্র প্রকাশনার ব্যবসা শুরু করেন ২২ বছর বয়সে। তিনি নিউজ করপোরেশনের নির্বাহী চেয়ারম্যান। নিউজ করপোরেশনের মালিকানায় রয়েছে ফঙ নিউজ, ওয়াল স্ট্রিট জার্নাল, সান এবং টাইমস। গেল বছর ফঙ ও নিউজ করপোরেশনের চেয়ারম্যান পদ ছাড়েন মারডক। তিনি তার ছেলে লাচলান মারডককে এই দুই সংস্থার প্রধানের দায়িত্ব দেন।

মারডকের অন্য সাবেক স্ত্রীরা হলেন অস্ট্রেলিয়ান ফ্লাইট অ্যাটেনডেন্ট প্যাট্রিসিয়া বুকার, স্কটিশ বংশোদ্ভূত সাংবাদিক আন্না মান, মার্কিন মডেলঅভিনেত্রী জেরি হল এবং চীনা বংশোদ্ভূত ওয়েন্ডি ডেং।

পূর্ববর্তী নিবন্ধদীর্ঘদিন ধরে ওজন বেশি মানে হার্ট অ্যাটাক বা স্ট্রোকের ঝুঁকিও বেশি
পরবর্তী নিবন্ধঅ্যানেস্থেসিয়া চিকিৎসকদের কর্মবিরতি