তৃতীয় স্থানে উঠে এসেছে পাইরেটস

ক্রীড়া প্রতিবেদক | বৃহস্পতিবার , ১৬ মে, ২০২৪ at ৭:৪৭ পূর্বাহ্ণ

প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের তৃতীয় স্থানে উঠে এসেছে পাইরেটস অব চিটাগাং। লিগের শুরুর দিকে তিন ম্যাচে হেরে শিরোপা দৌড় থেকে ছিটকে পড়েছিল পাইরেটস। এরপর নিজেদের গুছিয়ে নিয়ে খেলতে শুরু করে। গতকাল লিগে তারা সপ্তম জয় তুলে নিয়েছে। এম এ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে পাইরেটস অব চিটাগাং ১৪২ রানের বিশাল ব্যবধানে সিটি কর্পোরেশন একাদশকে উড়িয়ে দিয়ে পয়েন্ট তালিকার তৃতীয় স্থানে উঠে এসেছে। আর সিটি কর্পোরেশন একাদশ দশ ম্যাচের একটিতে জিতে এখনো রয়েছে রেলিগেশন শংকায়।

গতকাল টসে জিতে ব্যাট করতে নামে পাইরেটস অব চিটাগাং। দুই ওপেনার ৪৫ রান যোগ করেন। ১৮ রান করে ফিরেন রোকন। এরপর দ্বিতীয় উইকেটে তওসিফ এবং সাদ্দাম মিলে যোগ করেন ৬১ রান। ৫২ বলে ৪৯ রান করে ফিরেন তওসিফ। পাইরেটসের এর পরের ব্যাটারদের সবাই রান করেছে। তিন ব্যাটার করেছেন ত্রিশের উপর রান। আর দুজন করেছেন ত্রিশের কাছাকাছি রান। আর তাতেই নির্ধারিত ৫০ ওভারে ২৫৩ রান সংগ্রহ করে পাইরেটস অব চিটাগাং। দলের পক্ষে সাদ্দাম ৩৫, রুবেল ৩০, ওমর হাসান ৩৭, শুভাগত হোম ২৮ এবং মোঃ রুবেল করেন ১৭ বলে ২৭ রান। সিটি কর্পোরেশন একাদশের পক্ষে ৫৪ রানে ৩টি উইকেট নিয়েছেণ সোহেল। একটি করে উইকেট য়িেছেন আরেফিন, নাঈম, সাজ্জাদ এবং রায়িদ।

২৫৪ রানের বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে প্রথম ওভারেই উইকেট হারায় সিটি কর্পোরেশন একাদশ। ইনিংসের দ্বিতীয় বলেই ফিরেন রায়িদ। ১৫ রানে যেতে আরেক ওপেনার পাভেলও ফিরে আসেন। তিনি করেন ১২ রান। তিন নম্বরে নামা আবিরও ফিরেন ১২ রান করে। এরপর মিথুন এবং নাঈম ২২ এবং নাঈম ও আরিফ রেজা ৩২ রান যোগ করতেই যেন শেষ সিটি কর্পোরেশন একাদশের ব্যাটিং দৃঢ়তা। এরপর হুড়মুড় করে ভেঙ্গে পড়তে থাকে দলের ব্যাটিং লাইন। অবশ্য সিটি কর্পোরেশনের ব্যাটারদের উইটের পেছনে নিজেদেরই যেন বেশি হাত ছিল। কারন ব্যাটাররা যেভাবে রান আউট হয়েছে আর উইকেট দিয়ে এসেছে তাতে মনে হচ্ছিল মাঠে যেন তাদের মন টিকছিলনা। তিনজন ব্যাটার রান আউট হয়েছেন। দলের শেষ পাঁচজন ব্যাটার আউট হয়েছেন মাত্র ৩ রানে। ফলে ৩০.১ ওভারে ১১১ রানে অল আউট হয় সিটি কর্পোরেশন একাদশ। দলের পক্ষে মিথুন ৩০, নাঈম ২৩ এবং আরিফ রেজা করেন ২৫ রান। পাইরটেস অব চিটাগাং এর পক্ষে ২টি উইকেট নিয়েছেন শুভাগত হোম। একটি করে উইকেট নিয়েছেণ সাজিদ আবদুল্লাহ, বেলাল, শাহাদাত এবং মহিউল।

আজ লিগের দশম রাউন্ডের শেষ ম্যাচে মুখোমুখি হবে শহীদ শাহজাহান সংঘ এবং ইস্পাহানী স্পোর্টিং ক্লাব। খেলাটি শুরু হবে সকাল ৯টায়।

পূর্ববর্তী নিবন্ধক্রিকেটার তৈরির কর্মসূচি শুরু করেছে চট্টগ্রাম রিজিয়নাল ক্রিকেট কমিটি
পরবর্তী নিবন্ধসিএসইতে লেনদেন ১৩.৬০ কোটি টাকা