তৃতীয় দিনে মঞ্চস্থ কথকের ‘অস্পৃশ্য’

কর্ণফুলী সাংস্কৃতিক উৎসব

| সোমবার , ৫ ফেব্রুয়ারি, ২০২৪ at ৭:৫১ পূর্বাহ্ণ

কর্ণফুলী সাংস্কৃতিক উৎসব

জেলা শিল্পকলা একাডেমিতে চলছে সপ্তাহব্যাপী কর্ণফুলী সাংস্কৃতিক উৎসব। প্রতিদিন মুক্তমঞ্চের অনুষ্ঠানের পাশাপাশি কিছু সন্ধ্যায় মিলনায়তনে চলছে নাটক মঞ্চায়ন। গতকাল রোববার মঞ্চস্থ হয় কথক থিয়েটারের নাটক ‘অস্পৃশ্য’। সৈয়দ ওয়ালিউল্লাহর কাহিনী অবলম্বনে ও শিবলু চৌধুরীর নাট্যরুপে নাটকটির নির্দেশনায় ছিলেন শোভনময় ভট্টাচার্য।

এদিন বিকেল ৪টায় মুক্তমঞ্চের আয়োজনে আবৃত্তিশিল্পী নাজমা আলী নিপার সঞ্চালনায় দলীয় সংগীত পরিবেশন করে উদীচী চট্টগ্রাম, নজরুল সংগীত শিল্পী সংস্থা এবং অদিতি সংগীত নিকেতন। বৃন্দ আবৃত্তি করে স্বদেশ আবৃত্তি সংগঠন। দলীয় নৃত্যে ছিল সঞ্চারী নৃত্যকলা একাডেমি, ক্লার্স একাডেমি এবং ঘুঙ্গুর নৃত্যকলা একাডেমি। একক সংগীত পরিবেশন করেন শ্রেয়সী রায়, জয়ন্তী লালা, দীপেন চৌধুরী, গিরিজা রাজরব, মোহাম্মদ হোসেন, ফজজুর রহমান, কমরুল আজম টিপু, সাইফুদ্দিন মাহমুদ খান, রুবেল চৌধুরী ও আনিকা চৌধুরী। একক আবৃত্তি করেন ইকবাল হোসেন জুয়েল।

এদিন গ্যালারী হলে ছিলো নাট্যাংশ অভিনয় ও পাঠ। এতে আবৃত্তিশিল্পী উমে সিং মারমার উপস্থাপনায় অংশ নেয় নান্দীমুখ, উত্তরাধিকার, অরিন্দম নাট্য সমপ্রদায় ও নাট্যাধার। উৎসবের অংশ হিসেবে শিল্পকলার আর্ট গ্যালারী ভবনের দ্বিতীয় তলায় চলছে দেশের নন্দিত চারুশিল্পীদের অংশগ্রহণে চারুকলা প্রদর্শনী ও তৃতীয় তলায় চট্টগ্রাম ফটোগ্রাফি সোসাইটির সহযোগিতায় আলোকচিত্র প্রদর্শনী এবং শিল্পকলা প্রাঙ্গণজুড়ে চলছে বইমেলা।

পূর্ববর্তী নিবন্ধআবারও যুক্তরাষ্ট্রে শাকিব খান
পরবর্তী নিবন্ধসিসিএল স্নুকার এন্ড পুল উইন্টার ফেস্ট’র পুরস্কার বিতরণ