তিন যুবকের যাবজ্জীবন

আগ্রাবাদে সিএনজি চালককে হত্যা মামলা

আজাদী প্রতিবেদন | বুধবার , ১৫ মে, ২০২৪ at ৭:০৫ পূর্বাহ্ণ

নগরীর আগ্রাবাদের জাম্বুরী মাঠ এলাকায় চালককে হত্যা করে সিএনজি গাড়ি ছিনতাইয়ের মামলায় তিন যুবককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সাথে তাদের প্রত্যেককে এক লাখ টাকা করে জরিমানা করা হয়েছে। দণ্ডিত তিন যুবক হলেন, রাঙ্গুনিয়ার মলাট এলাকার সুমন দাশ, নগরীর হালিশহরের ওমর হাজির বাড়ির সুমন প্রকাশ হৃদয় হোসেন ও নোয়াখালীর সোনাইমুড়ি এলাকার আলমগীর হোসেন প্রকাশ সুমন। গতকাল চট্টগ্রামের প্রথম অতিরিক্ত মহানগর দায়রা জজ কামাল হোসেন সিকদার এ রায় ঘোষণা করেন। এ সময় তিন আসামি কাঠগড়ায় হাজির ছিল। পরে তাদের কারাগারে পাঠানো হয়।

রাষ্ট্রপক্ষের আইনজীবী কানুরাম শর্মা আজাদীকে এ তথ্য নিশ্চিত করে বলেন, ১৫ জন সাক্ষীর সাক্ষ্য শেষে বিচারক এ রায় ঘোষণা করেছেন। তিনি জানান, ২০০৭ সালের ২৯ সেপ্টেম্বর চালক মঈন উদ্দিনকে হত্যা করে তার সিএনজি গাড়ি ছিনতাইয়ের ঘটনা ঘটে। এ ঘটনায় মঈনউদ্দিনের বাবা আব্দুল আলী ডবলমুরিং থানায় একটি মামলা দায়ের করেন। মামলার এজাহারে বলা হয়, আসামিরা যাত্রী বেসে মঈনউদ্দিনের সিএনজিতে উঠেন। একপর্যায়ে গলায় গামছা পেঁছিয়ে তাকে শ্বাসরোধ করে হত্যা করা হয়।

সূত্র জানায়, আসামিরা ছিনতাইকৃত সিএনজি গাড়িটি কুমিল্লা সদর এলাকায় নিয়ে যান। সেখানে গাড়ির নম্বর প্লেট খোলে ফেলার সময় স্থানীয়দের সন্দেহ হলে তারা তাদেরকে চ্যালেঞ্জ করেন এবং পুলিশকে খবর দেন। পরে পুলিশ এসে তাদের গ্রেপ্তার করেন। আদালত সূত্র জানায়, তদন্ত শেষ করে আসামিদের বিরুদ্ধে চার্জশিট দিলে ২০০৯ সালের ১৮ ফেব্রুয়ারি চার্জগঠন করে বিচার শুরুর আদেশ দেন বিচারক।

পূর্ববর্তী নিবন্ধফটিকছড়িতে পৌর কাউন্সিলর ও যুবলীগ নেতাকে অর্থদণ্ড
পরবর্তী নিবন্ধবাবার গাড়ির চাবি দিয়ে অন্যের প্রাইভেট কার চুরি, কিশোর গ্রেপ্তার