ঢাকা উত্তরের সাবেক মেয়র আতিক গ্রেপ্তার

| বৃহস্পতিবার , ১৭ অক্টোবর, ২০২৪ at ৪:২৮ পূর্বাহ্ণ

সরকার পতনের পর আওয়ামী লীগের মন্ত্রী ও সংসদ সদস্যদের গ্রেপ্তার অভিযানের মধ্যে এবার ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের সাবেক মেয়র আতিকুল ইসলামকে আটক করেছে পুলিশ। গতকাল বুধবার সন্ধ্যায় ঢাকার মহাখালী ডিওএইচএস এলাকা থেকে তাকে গ্রেপ্তারের তথ্য দিয়েছে মোহাম্মদপুর থানা পুলিশ। খবর বিডিনিউজের।

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গণমাধ্যম ও জনসংযোগ বিভাগের উপকমিশনার মো. তালেবুর রহমান বলেন, বৈষম্যবিরোধী আন্দোলনে ছাত্রজনতার উপর হামলার ঘটনায় মোহাম্মদপুর থানায় দায়ের করা তিনটি মামলার আসামি আতিকুল ইসলাম। এর ভিত্তিতে তাকে গ্রেপ্তার করা হয়েছে। বৃহস্পতিবার (আজ) তাকে গ্রেপ্তার দেখিয়ে আদালতে পাঠানো হবে বলেও জানান তিনি।

সরকার বদলের প্রেক্ষাপটে গত ১৯ আগস্ট দেশের ১২টি সিটি কর্পোরেশনের মেয়রকে অপসারণ করে প্রশাসক নিয়োগ দেওয়া হয়। এতে করে মেয়র পদ হারান মেয়র আতিক। আরেক ব্যবসায়ী নেতা আনিসুল হকের পথ ধরে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের হাল ধরেন পোশাক খাতের ব্যবসায়ী আতিক, আওয়ামী লীগের রাজনীতিতেও যুক্ত হন।

আতিকুল তার ভাই শফিকুল ইসলামকে নিয়ে ১৯৮৫ সালে ইসলাম গ্রুপ প্রতিষ্ঠা করার মাধ্যমে পোশাকখাতে ব্যবসা শুরু করেন। বর্তমানে তিনি গ্রুপটির পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন। সাবেক মেয়রের বড় ভাই প্রকৌশলী। মেজ ভাই তাফাজ্জল ইসলাম সাবেক প্রধান বিচারপতি, যিনি বঙ্গবন্ধু হত্যা মামলার রায় দিয়েছিলেন। ভাইদের তৃতীয়জন সাবেক লেফটেন্যান্ট জেনারেল মাঈনুল ইসলাম বিডিআর পুনর্গঠনে নেতৃত্ব দিয়েছেন, ছিলেন সশস্ত্র বাহিনী বিভাগের প্রধান। চতুর্থ ভাই পেশায় প্রকৌশলী ছিলেন, মারা গেছেন সড়ক দুর্ঘটনায়। আতিক ২০১৩১৪ মেয়াদে বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রপ্তানিকারক সমিতির (বিজিএমইএ) সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন।

পূর্ববর্তী নিবন্ধথানা থেকে লুট করা মোবাইলে কথা বলে ধরা
পরবর্তী নিবন্ধসাগরিকায় অস্ত্রসহ ৪ ডাকাত গ্রেপ্তার