ডেঙ্গু আক্রান্ত আরও এক রোগীর মৃত্যু চট্টগ্রামে

আজাদী প্রতিবেদন | শনিবার , ১ অক্টোবর, ২০২২ at ৬:১৮ পূর্বাহ্ণ

ডেঙ্গু আক্রান্ত আরও এক রোগীর মৃত্যু হয়েছে চট্টগ্রামে। গত ২৮ সেপ্টেম্বর নগরীর একটি বেসরকারি হাসপাতালে মিজানুর রহমান (২৬) নামে ওই রোগী মারা যায়। যদিও সিভিল সার্জন কার্যালয় এই রোগীর মৃত্যুর তথ্য গণমাধ্যমকে জানাতে পেরেছে গতকাল।
ওই রোগীর মৃত্যুর তথ্য নিশ্চিত করে সিভিল সার্জন কার্যালয়ের জেলা স্বাস্থ্য তত্ত্বাবধায়ক সুজন বড়ুয়া আজাদীকে বলেন, ডেঙ্গু আক্রান্ত ওই রোগী ২৭ সেপ্টেম্বর নগরীর মেডিকেল সেন্টার হাসপাতালে ভর্তি হয়। আর ২৮ সেপ্টেম্বর ওই রোগীর মৃত্যু হয়। হাসপাতালটি ওই রোগীর মৃত্যুর তথ্য সিভিল সার্জন কার্যালয়ে জানায়নি। শুক্রবার ফোন করলে হাসপাতালের পক্ষ থেকে রোগীর মৃত্যুর তথ্য জানানো হয়।
এ নিয়ে চলতি মৌসুমে ডেঙ্গু আক্রান্ত ৭ জনের মৃত্যু হল চট্টগ্রামে। এর মাঝে চারজনের মৃত্যু হয়েছে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে। আর বেসরকারি এভারকেয়ার, পার্কভিউ ও মেডিকেল সেন্টার হাসপাতালে একজন করে রোগীর মৃত্যুর তথ্য জানিয়েছে সিভিল সার্জন কার্যালয়। সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা যায়, শেষ ২৪ ঘণ্টায় চট্টগ্রামে আরও ১৯ জন ডেঙ্গু রোগী শনাক্ত হয়েছে। এ নিয়ে ডেঙ্গুতে আক্রান্ত রোগীর সংখ্যা সাড়ে ছয়শ ছাড়িয়েছে। গতকাল পর্যন্ত বিভিন্ন হাসপাতালে ১২ জন রোগী চিকিৎসাধীন বলেও জানিয়েছে সিভিল সার্জন কার্যালয়।