ট্রেনে ঘুম, ঢাকার বদলে শিশুটি চলে এলো চট্টগ্রামে

পরিবারের কাছে ফিরিয়ে দিল পুলিশ

আজাদী প্রতিবেদন | মঙ্গলবার , ৬ ফেব্রুয়ারি, ২০২৪ at ৮:৩২ পূর্বাহ্ণ

টঙ্গীর বিশ্ব ইজতেমা থেকে আবদুল্লাহপুরের বাসায় ফিরতে শিশু ওমর ফারুক (১১) ট্রেনে উঠে ঘুমিয়ে পড়ে। ঘুম থেকে উঠে দেখে সে চট্টগ্রামে। কোতোয়ালী থানার ফলমন্ডি এলাকায় তাকে কাঁদতে দেখে এক পথচারী নিয়ে যান থানায়। বাবামা ফিরে পায় তাঁদের বুকের ধনকে। গতকাল সোমবার (৫ ফেব্রুয়ারি) সকালে শিশুটিকে তার পরিবারের জিম্মায় ফিরিয়ে দেওয়া হয়। শিশু ওমর ফারুক ঢাকার উত্তরখান থানার আবদুল্লাহপুর চানপাড়া এলাকার আবু আলমের ছেলে।

শিশুটিকে উদ্ধার করে থানায় নিয়ে যাওয়া মো. সালমান ভূঁইয়া বলেন, আমি কাজ শেষে পুরাতন রেলওয়ে স্টেশন হয়ে বাসা ফিরছিলাম। তখন ওই শিশুকে রাস্তার পাশে দাঁড়িয়ে কাঁদতে দেখি। সে বলে, পথ হারিয়ে সে ঢাকা থেকে চট্টগ্রামে এসেছে ট্রেনে করে। আমি তাকে কোতোয়ালী থানায় নিয়ে যাই।

কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস. এম. ওবায়দুল হক বলেন, শিশু ওমর ফারুককে গত ৩ ফেব্রুয়ারি রাতে এক ব্যক্তি থানায় নিয়ে আসে। সে নিজের বাসার ঠিকানা বলতে পারছিলো না। সে শুধু বলছিলো উত্তরখান। পরবর্তীতে আমরা দেশের সব থানায় ইনফর্ম করি এবং উত্তরখান থানায় যোগাযোগ করি। তাঁরা রেসপন্স করার পর অভিভাবকের সাথে আমরা যোগাযোগ করতে সক্ষম হই। তার বাবা এসেছিলেন ঢাকা থেকে আজ (সোমবার) সকালে। পরে শিশু ওমর ফারুককে তার বাবার হাতে তুলে দিই।

পূর্ববর্তী নিবন্ধ১৮ বছরের আগে সন্তানদের হাতে স্মার্টফোন নয়
পরবর্তী নিবন্ধসপরিবারে পালিয়ে উখিয়ায় আশ্রয় নিল শতাধিক মিয়ানমার বিজিপি সেনা