ট্রেনে ঈদযাত্রা আজ থেকে

আজাদী প্রতিবেদন | বুধবার , ৩ এপ্রিল, ২০২৪ at ৬:০৭ পূর্বাহ্ণ

আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে ট্রেনের অগ্রিম টিকিটে ঘরমুখো যাত্রীদের প্রথম যাত্রা আজ বুধবার থেকে শুরু হচ্ছে। আগামী ১০ এপ্রিলকে ঈদের দিন ধরে বাংলাদেশ রেলওয়ে গত ২৪ মার্চ থেকে যাত্রীদের মাঝে আন্তঃনগর ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু করেছিল। ২৪ মার্চ যাত্রীদের কাছে আজকের অগ্রিম টিকিট বিক্রি করেছিল। তাই ঈদ উপলক্ষে আজ ৩ এপ্রিল থেকে যাত্রীদের বাড়ি ফেরা শুরু হচ্ছে।

আগের ঈদগুলোতে ৫ দিনের টিকিট বিক্রি করলেও এবারই প্রথম ৭ দিনের টিকিট বিক্রি করেছে রেলওয়ে। ঈদ উপলক্ষে ঘরমুখো মানুষের ট্রেন যাত্রার টিকিট বিক্রি শুরু হয় ২৪ মার্চ। যাত্রীদের সুবিধার্থে শতভাগ টিকিট অনলাইনে বিক্রি করা হয়। আগামীকাল ৪ এপ্রিলের টিকিট বিক্রি হয়েছিল ২৫ মার্চ। ঈদের আগে ৯ এপ্রিল পর্যন্ত প্রতিটি আন্তঃনগর ট্রেনের ঈদের অগ্রিম টিকিট বিক্রি করা হয়েছে।

রেলওয়ে পূর্বাঞ্চলে ১২টি আন্তঃনগর ট্রেনে প্রতিদিন ৭ হাজার ৭১৫ টিকিট অনলাইনে ছেড়েছিল। আজ প্রথম দিনের অনেক টিকিট অবিক্রিত রয়ে গেছে বলে জানান চট্টগ্রাম স্টেশন ম্যানেজার। এবার স্পেশালসহ আন্তঃনগর ট্রেনে করে চট্টগ্রাম থেকে প্রতিদিন ১৪১৫ হাজার যাত্রী ঈদে বাড়ি যেতে পারবেন বলে জানিয়েছেন রেলওয়ে পূর্বাঞ্চলের বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক প্রকৌশলী সাইফুল ইসলাম। ঈদুল ফিতর উপলক্ষে চট্টগ্রামকঙবাজার রুটে ১ জোড়া স্পেশাল ট্রেন চলবে। ট্রেন দুটি ঈদের আগে ৮ ও ৯ এপ্রিল, ঈদের পরদিন থেকে তিন দিন চলবে বলে জানান তিনি।

চলবে ৮ জোড়া স্পেশাল ট্রেন : ঈদ উপলক্ষে চট্টগ্রামচাঁদপুর রুটে চাঁদপুর ঈদ স্পেশাল (চারটি ট্রেন), চট্টগ্রামময়মনসিংহ রুটে ময়মনসিংহ ঈদ স্পেশাল (দুটি ট্রেন), ঢাকাদেওয়ানগঞ্জ রুটে দেওয়ানগঞ্জ ঈদ স্পেশাল (দুটি ট্রেন) চলবে। এসব ট্রেন ৫ এপ্রিল থেকে ঈদের আগের দিন পর্যন্ত ও ঈদের পরের দিন থেকে পাঁচ দিন পর্যন্ত চলবে।

ভৈরব বাজারকিশোরগঞ্জ রুটে শোলাকিয়া ঈদ স্পেশাল (দুটি ট্রেন), ময়মনসিংহকিশোরগঞ্জ রুটের শোলাকিয়া ঈদ স্পেশাল (দুটি ট্রেন) শুধুমাত্র ঈদের দিন চলাচল করবে। জয়দেবপুরপার্বতীপুর রুটে ঈদ স্পেশাল (দুটি ট্রেন) ঈদের আগে ৭ থেকে ৯ এপ্রিল পর্যন্ত তিন দিন, ঈদের পর দ্বিতীয় দিন থেকে তিন দিন পর্যন্ত চলাচল করবে।

পূর্ববর্তী নিবন্ধরুমায় সোনালী ব্যাংকে হামলা, ম্যানেজারকে অপহরণ
পরবর্তী নিবন্ধঢাকা-চট্টগ্রাম মহাসড়ক ১০ লেইন হবে : সচিব