ট্রেনের ধাক্কায় ১০ ফুট দূরে ছিটকে গেল দুটি সিএনজি

পটিয়া স্টেশনে এ ঘটনা বাইরে দাঁড়ানো দুই চালক গুরুতর আহত

পটিয়া প্রতিনিধি | বৃহস্পতিবার , ২৯ ফেব্রুয়ারি, ২০২৪ at ৭:১৯ পূর্বাহ্ণ

পটিয়ায় কক্সবাজার থেকে ছেড়ে আসা ঢাকাগামী স্পেশাল ট্রেনের ধাক্কায় দুমড়ে মুচড়ে গেছে দুইটি সিএনজি টেক্সি। এসময় ট্রেনের ধাক্কায় সিএনজিগুলো প্রায় ১০ ফুট দূরে ছিটকে পড়ে। এসময় সিএনজির ধাক্কায় পাশে দাঁড়ানো দুই চালক গুরুতর আহত হয়। গতকাল বুধবার রাত সাড়ে ৯টার দিকে পটিয়া রেলওয়ে স্টেশনে ঘটে এ ঘটনা। আহতরা হলেন, পৌরসভার দক্ষিণ গোবিন্দারখীল এলাকার আবদুল আলিমের পুত্র মো. আমীর আলম (৫৫) ও উপজেলার জঙ্গলখাইন ইউনিয়নের নাইনখাইন গ্রামের মৃত নুরুল আলমের পুত্র মো. বেলাল (৫০)। ঘটনার পর আহতদের উদ্ধার করে পটিয়া স্বাস্থ্য কমপ্লেঙে নিয়ে গেলে অবস্থা গুরুতর হওয়ায় তাদেরকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়।

প্রত্যক্ষদর্শী পটিয়া রেলওয়ে বুক স্টলের মালিক ফারুকুর রহমান বিঞ্জু জানান, রেললাইন ঘেঁষে স্টেশনে দাঁড়িয়ে ছিল বেশ কয়েকটি সিএনজি টেঙি। রাত সাড়ে ৯টার দিকে কঙবাজার থেকে ছেড়ে আসা ঢাকাগামী স্পেশাল ট্রেন রেলস্টেশন এলাকা দিয়ে দ্রুত গতিতে যাওয়ার সময় ট্রেনের ধাক্কায় দুইটি সিএনজি দুমড়ে মুচড়ে ছিটকে পড়ে। এসময় সিএনজি টেঙির ধাক্কা লেগে পাশে দাঁড়ানো দুইজন সিএনজি চালক গুরুতর আহত হন।

এ বিষয়ে জানতে চাইলে পটিয়া রেলওয়ে স্টেশনের অতিরিক্ত দায়িত্বে থাকা স্টেশন মাস্টার শেখ আহমদ জানান, এখানে অবৈধভাবে সিএনজি টেঙির অবৈধ পার্কিং এলাকা গড়ে উঠেছে। যার কারণে স্টেশন এলাকায় নিয়মিত সিএনজি টেঙির জট লেগে থাকে। তাদেরকে বারবার বলার পরও তারা স্টেশন এলাকা থেকে সিএনজিগুলো সরায় না। যার কারণে এ দুর্ঘটনা। জানতে চাইলে পটিয়া স্বাস্থ্য কমপ্লেঙের কর্তব্যরত চিকিৎসক ডা. ইফতেখারুল ইসলাম জানান, আহতদের একজনের মাথায় ও অন্যজনের পায়ে গুরুতর জখম হয়েছে। অবস্থা আশঙ্ক্ষাজনক হওয়ায় তাদের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।এ বিষয়ে পটিয়া রেলওয়ে স্টেশনের নিরাপত্তা ইনচার্জ কৃষ্ণ চক্রবর্তী বলেন, এখানে কোনো গেইট না থাকায় মানুষ ও যানবাহন চলাচলের সুযোগ থাকে সবসময়। এসব কারণে ঘটছে দুর্ঘটনা। ঘটনার সময় কোনো নিরাপত্তারক্ষী দায়িত্বে ছিলেন না বলেও জানান তিনি। পটিয়া থানার ওসি (তদন্ত) সাইফুল ইসলাম জানান, আমাদের হেফাজতে থাকা দুমড়ে মুচড়ে যাওয়া দুটি সিএনজি টেঙি বৃহস্পতিবার জিআরপি পুলিশের কাছে হস্তান্তর করা হবে।

পূর্ববর্তী নিবন্ধদক্ষিণ নালাপাড়া সনাতনী সমন্বয় পরিষদের সভা
পরবর্তী নিবন্ধমরিচের গুঁড়ায় কাপড়ের রং ও ভূষি মিশিয়ে বিক্রি