ট্রেনের ধাক্কায় টেম্পো খাদে আহত ৩

বোয়ালখালী প্রতিনিধি | মঙ্গলবার , ২৮ নভেম্বর, ২০২৩ at ৫:৫৭ পূর্বাহ্ণ

বোয়ালখালীতে দোহাজারীকক্সবাজার রেললাইন অতিক্রম করার সময় ইঞ্জিনবাহী ট্রেনের ধাক্কায় একটি অটোটেম্পো খাদে পড়ে গেছে। এ সময় টেম্পোতে থাকা তিনজন যাত্রী আহত হয়। গতকাল সোমবার বিকেল পৌনে ৪টায় উপজেলার বেঙ্গুরা খিতাবচর এলাকার ৬ নং ওয়ার্ডের মোল্লার বাড়ির সম্মুখে আর এ খান সড়কে এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, টেম্পো করে পটিয়া খরণখাইন থেকে মাছ নিয়ে আসার পথে এ দুর্ঘটনাটি ঘটে। এ সময় টেম্পোতে থাকা তিনজন ব্যক্তির মধ্যে দুইজন ব্যক্তি গুরুতর আহত হয়। আহতরা হলেন মৃত ওমর আলীর ছেলে আবু তাহের ও মুন্সি মিয়ার ছেলে মো. জামাল। স্থানীয়দের সহযোগিতায় তাদেরকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাদের প্রাথমিক চিকিৎসা দিয়ে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়ে দেন।

সরেজমিনে গিয়ে দেখা যায়, টেম্পো খাদে পড়ে রয়েছে। গাড়ির বাম পাশের পিছনের অংশ একেবারে ধুমড়ে মুচড়ে গেছে। রেললাইনের পাশে থাকা লোহার পিলারগুলো টেম্পুর ধাক্কায় মাটি থেকে উঠে যায়। তবে সড়কের পাশে চালকদের লিখিতভাবে সতর্কবার্তা দেয়া হয়েছে।

স্থানীয় সাবেক ইউপি মেম্বার আবদুল মন্নান বলেন, লিখিতভাবে সাবধান করে দেয়ার পরেও কেউ সতর্ক হচ্ছে না। তাই এ স্থানে একটি গেটম্যান খুবই প্রয়োজন। গেটম্যানের অভাবে আজকে এই দুর্ঘটনাটি হয়েছে। কিছুদিন আগেও একটি দুর্ঘটনা হত।

স্থানীয় বাসিন্দা নুরুল আবছার বলেন, এই সড়কটির সাথে পটিয়ার সংযোগ। ফলে বিভিন্ন গাড়ি এই সড়ক দিয়ে যাতায়াত করে প্রতিনিয়ত। যার কারণে এই রেলক্রসিংয়ে দুর্ঘটনা বেশি হওয়ার সম্ভাবনা আছে। আগামী ডিসেম্বর থেকে পুরোদমে ট্রেন চলাচল করলে প্রতিদিন দুর্ঘটনা হতে পারে। তাই এলাকাবাসীর পক্ষ থেকে আমার দাবি হল এই স্থানে একটি গেটম্যান দেয়া হোক।

রেলওয়ে পূর্বাঞ্চলের প্রধান প্রকৌশলী মো. আবু জাফর মিঞা বলেন, যেখানে গেটম্যান নেই সেখানে লেখা থাকে। চালকরা সচেতন না হয়ে নিজের জীবন দিয়ে দিলে আমাদের কিছুই করার নেই। তারপরেও গেটম্যান দেয়ার উপযোগী মনে হলে বিবেচনায় রাখব। তবে আমাদের জনবল সংকট রয়েছে।

পূর্ববর্তী নিবন্ধএবার আসন সংকট হবে না চট্টগ্রামে
পরবর্তী নিবন্ধসীতাকুণ্ডে আওয়ামী লীগ সভাপতির বাড়ির সামনে ককটেল বিস্ফোরণ