টেকনাফ সীমান্তে এসে পড়লো মিয়ানমার থেকে ছোঁড়া ৪ গুলি

আজাদী অনলাইন | শনিবার , ১০ ফেব্রুয়ারি, ২০২৪ at ১০:৩৫ পূর্বাহ্ণ

বান্দরবানের নাইক্ষ্যংছড়ির ঘুমধুম-তুমব্রু-উখিয়ার রহমতের বিল সীমান্তের পরিস্থিতি কিছুটা শান্ত রয়েছে। আস্তে আস্তে মানুষ স্বাভাবিক হচ্ছে।

এদিকে টেকনাফ সীমান্তের ওপারে আবারও শোনা যাচ্ছে মর্টার শেল ও গোলাগুলির শব্দ। মিয়ানমার থেকে ছোঁড়া ৪টি গুলি এপারে একটি দোকান ও বাড়িতে এসে পড়লো। ফলে স্থানীয়দের মাঝে দেখা দিয়েছে আতঙ্ক।

শনিবার (১০ ফেব্রুয়ারি) ভোর থেকে টেকনাফ উপজেলার হোয়াইক্যং সীমান্ত পয়েন্টের ওপারে এ ফায়ারের শব্দ হচ্ছে। এখনো ফায়ার চলমান রয়েছে।

হোয়াইক্যং ইউনিয়ন পরিষদের ২নম্বর ওয়ার্ডের মেম্বার সিরাজুল মোস্তফা লালু বলেন, আমরা সীমান্তের কাছে বসবাস করি সব সময় ভয়ের মধ্যেই থাকতে হচ্ছে। গোলাগুলির শব্দে এলাকার মানুষ সীমান্তের কাছে কোন কাজ কর্ম করতে যেতে পারছেনা।

বাচ্চাদেরও স্কুলে পাঠাতে ভয় হচ্ছে। আজ শনিবার ভোর থেকে হোয়াইক্যং পয়েন্টের মিয়ানমার ওপারে শুরু হয় প্রচন্ড গোলাগুলি।

এ ব্যাপারে হোয়াইক্যং গ্রামের দিলদার সামাদ খান বলেন, মিয়ানমারের ওপারে বিকট শব্দে কেঁপে উঠছে বাড়ী-ঘর। ঘরের নারী-পুরুষ ভয় পেয়েছে।

ওপার চলা সংঘাত থেকে ৪টি গুলি এপারে হোয়াইক্যং উত্তর পাড়া হোছন আলীর মুদির দোকানে পিছনের দেওয়ালে এসে পড়ে এবং আরো একটি গুলি পড়ে হাইওয়ে রোডের পাশে হোয়াইক্যং মাঝের পাড়া আবসারের বাড়িতে ও উত্তর পাড়া মানিকের বাড়ি ও ধলুমিয়ার বাড়িতে পড়ে।

পূর্ববর্তী নিবন্ধরাউজানে স্বেচ্ছাশ্রমে মাটি কেটে রাস্তা প্রশস্ত করলো এলাকাবাসী
পরবর্তী নিবন্ধআজ সাজেক যাচ্ছেন রাষ্ট্রপতি