টেকনাফে পর্যটকবাহী বাসের ধাক্কায় ২ রোহিঙ্গা শিশুর মৃত্যু

ফটিকছড়ি ও সীতাকুণ্ডে নিহত ২

আজাদী ডেস্ক | শনিবার , ১০ ফেব্রুয়ারি, ২০২৪ at ৮:৫৪ পূর্বাহ্ণ

কক্সবাজারের টেকনাফে পর্যটকবাহী বাসের ধাক্কায় দুই রোহিঙ্গা শিশু নিহত হয়েছে। এছাড়া ফটিকছড়ি ও সীতাকুণ্ডে পৃথক দুই সড়ক দুর্ঘটনায় আরো দুজনের মৃত্যু হয়েছে। গতকাল শুক্রবার এসব দুর্ঘটনা ঘটে।

টেকনাফ প্রতিনিধি জানান, গতকাল সকাল সাড়ে ৮টার দিকে হ্নীলা ব্রিজ এলাকায় পর্যটকবাহী বাসের ধাক্কায় দুই রোহিঙ্গা শিশু নিহত হয়েছে। জানা যায়, হ্নীলার এক ক্যাম্প থেকে অন্য ক্যাম্পে আত্মীয়ের বাড়িতে বেড়াতে যাচ্ছিল ওই দুই রোহিঙ্গা শিশু। রাস্তা পার হওয়ার সময় তাদের ধাক্কা দেয় টেকনাফমুখী পায়রা সার্ভিস পরিবহনের একটি বাস। স্থানীয়রা বাসটিকে জব্দ করে রাখলেও চালক সুকৌশলে পালিয়ে যায়। নিহতরা হলো আলীখালী ২৫ নং রোহিঙ্গা ক্যাম্পের ব্লকডি/২৬ এর বাসিন্দা ছালেহ আহমদের পুত্র মোহাম্মদ ইসমাঈল () এবং মোহাম্মদ রফিকের পুত্র মোহাম্মদ হাসান ()। আইনি প্রক্রিয়া শেষে নিহত দুই শিশুর দাফন করা হয়। এ ব্যাপারে হোয়াইক্যং নয়াপাড়া হাইওয়ে পুলিশের ওসি মো. কাইয়ুম উদ্দিন বলেন, বাসটি জনতার সহায়তায় জব্দ করা হয়েছে। তবে চালক পালিয়ে গেছে। এ বিষয়ে টেকনাফ থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

জুমার নামাজে যাওয়ার পথে মৃত্যু : এদিকে ফটিকছড়ি প্রতিনিধি জানান, নাজিরহাটে বাইক ও পিকআপের মুখোমুখি সংঘর্ষে ফয়েজ আহমদ (৬৩) নামে এক ব্যবসায়ীর মৃত্যু হয়েছে। গতকাল শুক্রবার দুপুর সাড়ে ১২টার দিকে উপজেলার নাজিরহাট পৌরসভাধীন রসিদা পুকুর পাড় এলাকায় চট্টগ্রামখাগড়াছড়ি সড়কে এ ঘটনা ঘটে। নিহত ফয়েজ আহমদ নাজিরহাট পৌরসভার ৪ নং ওয়ার্ডের রসিদা পুকুর পাড় এলাকার ফতে আলী সওদাগরের চতুর্থ সন্তান।

জানা যায়, ফটিকছড়ির নানুপুরের ওবাইদিয়া মাদ্রাসায় জুমার নামাজ পড়ার জন্য মোটরসাইকেল নিয়ে ঘর থেকে বের হয়ে সড়কে উঠেন ফয়েজ আহমদ। একটু সামনে গেলেই বিপরীত দিক থেকে আসা পিকআপ ধাক্কা দেয়। এতে তার মুখমন্ডল ও মাথায় প্রচুর রক্তক্ষরণ হয়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে নাজিরহাটস্থ উপজেলা স্বাস্থ্য কমপ্লেঙে নিয়ে গেলে সেখানে প্রাথমিক চিকিৎসা শেষে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন চিকিৎসক। সেখানে নেওয়ার পথেই তার মৃত্যু হয়। এদিকে, পিকআপ চালককে আটক করে পুলিশে দেয় স্থানীয় জনতা। আটক চালক রুমান (২২) পতেঙ্গা এলাকার বাসিন্দা। বিষয়টির সত্যতা নিশ্চিত করে নাজিরহাট হাইওয়ের পুলিশ ফাঁড়ির সেকেন্ড অফিসার মো. আনিসুর রহমান বলেন, এ ঘটনায় পিকআপটি আটক করা হয়েছে। মামলার সিদ্ধান্ত হচ্ছে।

সীতাকুণ্ড : সীতাকুণ্ড প্রতিনিধি জানান, সীতাকুণ্ডে একটি নিয়ন্ত্রণহীন ট্রাকের ধাক্কা লাগে সড়কে দাঁড়ানো এক ট্রাকে। আবার সেই ট্রাক পিছন থেকে ধাক্কা দেয় অপর এক মাইক্রোবাসে। এ ঘটনায় দাঁড়িয়ে থাকা ট্রাকটির চালকের সহকারী নিহত হয়েছেন। আহত হয়েছেন ট্রাক ও মাইক্রোবাসের চালকসহ মাইক্রোবাসের অন্তত ১০ যাত্রী। গতকাল শুক্রবার ভোরে ঢাকাচট্টগ্রাম মহাসড়কে উপজেলার কমলদহ এলাকায় এ দুর্ঘটনা ঘটে। তবে তাৎক্ষণিক নিহত ব্যাক্তির পরিচয় পাওয়া যায়নি।

সীতাকুণ্ড ফায়ার সার্ভিসের জ্যেষ্ঠ স্টেশন কর্মকর্তা মো. নুরুল আলম দুলাল বলেন, চট্টগ্রাম থেকে আসা মালবাহী ট্রাক ভোর ৪টার দিকে মহাসড়কের কমলদহ এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে ঢাকামুখী সড়কে দাঁড়িয়ে থাকা ট্রাকের পেছনে ধাক্কা দেয়। এরপর ট্রাকটি একইমুখী যাত্রীবাহী একটি মাইক্রোবাসের পেছনে ধাক্কা দেয়। তাতে ট্রাকের সামনের অংশ ও মাইক্রোবাসের পেছনের অংশ দুমড়েমুচড়ে গিয়ে ট্রাকচালকের সহকারী নিহত হন। আহত হন ট্রাক ও মাইক্রোচালকসহ মাইক্রোবাসের অন্তত ১০ যাত্রী।

নুরুল আলম দুলাল আরও বলেন, আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেঙে পাঠানো হয়েছে। তাছাড়া নিহত ব্যক্তির লাশ হাইওয়ে পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

কুমিরা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ (আইসি) পরিদর্শক আবদুল হাকিম আজাদ বলেন, দুর্ঘটনায় নিহত ট্রাকচালকের সহকারীর নামপরিচয় পাওয়া যায়নি। দুর্ঘটনাকবলিত দুটি ট্রাক ও মাইক্রোবাস ফাঁড়িতে এনে রাখা হয়েছে। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।

পূর্ববর্তী নিবন্ধবিষন্নতায় আক্রান্ত ব্যক্তিদের গায়ের তাপমাত্রা বেশি
পরবর্তী নিবন্ধবাংলাদেশ এখন বিশ্বের কাছে বিস্ময়ের নাম : জাবেদ