টেকনাফে ট্রলারসহ ২৮ হাজার ইয়াবা জব্দ

ছয় রোহিঙ্গা পাচারকারী আটক

টেকনাফ প্রতিনিধি | বুধবার , ১৯ মে, ২০২১ at ৬:৫৩ অপরাহ্ণ

টেকনাফে কোস্ট গার্ডের অভিযানে ২৮ হাজার পিস ইয়াবা জব্দ করা হয়েছে। এসময় একটি নৌকাসহ ৬ জন ইয়াবা পাচারকারীকে আটক করা হয়।
আটককৃতরা হলাে মাে. আব্দুল্লাহ(২৭), মাে. ইব্রাহিম(৩০), মাে. আলম(১৬), মো. ইয়াছির(৩২), নুর মােহাম্মদ(২৭) ও ট্রলার মাঝি করিম উল্লাহ(৩৪)। তারা সকলেই টেকনাফের ক্যাম্পে আশ্রয় নেয়া রোহিঙ্গা।
আজ বুধবার (১৯ মে) সকাল ৮টার সময় টেকনাফ পৌর কায়ুখখালী পাড়া (কেকে পাড়া) নৌ ঘাট এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়।
কোস্ট গার্ড সূত্রে জানা যায়, গােপন সংবাদের ভিত্তিতে কোস্ট গার্ড টেকনাফ স্টেশন কমান্ডার লে. কমান্ডার এম মিরাজুল হাসানের নেতৃত্বে অভিযানটি পরিচালিত হয়।
অভিযান চলাকালীন টেকনাফ বাজার ঘাটে একটি নৌকার গতিবিধি সন্দেহজনক মনে হলে নৌকাটিকে জব্দ করে কোস্ট গার্ডের অভিযান পরিচালনাকারী দল। পরবর্তীতে নৌকাটি তল্লাশি করে ২৮ হাজার পিস ইয়াবা পাওয়া যায়। এ সময় ইয়াবা পাচারের সাথে জড়িত ৬ জনকে আটক করা হয়।
প্রাথমিকভাবে আটককৃতরা রোহিঙ্গা ক্যাম্পের বাসিন্দা বলে জানা যায়।
আটক ট্রলার মাঝি করিম উল্লাহ জানায, সেন্টমার্টিনের কাছে মিয়ানমারের একটি ট্রলার থেকে চার প্যাকেট ইয়াবা হাত বদল হয়ে মোবাইল ফোনে যোগাযোগের মাধ্যমে নিয়ে আসা হয়। সে অভিযান চলাকালীন সময় তাদের আরো একজন সহযোগী কৌশলে সটকে পড়ে বলেও জানায়।
এ বিষয়ে কোস্ট গার্ড টেকনাফ স্টেশন কমান্ডার লে. কমান্ডার এম মিরাজুল হাসান আজ বুধবার বিকেলে এক সংবাদ সম্মেলনে জানান, আটক ইয়াবা পাচারকারী এবং জব্দকৃত ইয়াবা সহ নৌকাটি পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।
তিনি আরো জানান, বাংলাদেশ কোস্ট গার্ড-এর আওতাভুক্ত এলাকাসমূহে আইন-শৃংখলা নিয়ন্ত্রণ, জননিরাপত্তার পাশাপাশি বনদস্যুতা, ডাকাতি দমন ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ রােধে কোস্ট গার্ডের জিরাে টলারেন্স নীতি অবলম্বন করে নিয়মিত অভিযান অব্যাহত আছে এবং ভবিষ্যতেও অব্যাহত থাকবে।

পূর্ববর্তী নিবন্ধমামার বাড়িতে বেড়াতে গিয়ে নদীতে ডুবে প্রাণ গেল শিশুর
পরবর্তী নিবন্ধজামিনে মুক্ত বিএনপি নেতা ডা. শাহাদাত