টেকনাফে টেক্সি থামিয়ে ডাকাতি, অপহৃত ৮ জন উদ্ধার

কক্সবাজার প্রতিনিধি | রবিবার , ২৯ সেপ্টেম্বর, ২০২৪ at ১০:৩২ পূর্বাহ্ণ

কক্সবাজারের টেকনাফের হোয়াইক্যংশামলাপুর সড়কে তিনটি সিএনজিচালিত টেক্সি গতিরোধ করে মালামাল লুট ও ড্রাইভারসহ ৮ জনকে অপহরণ করে ডাকাত দল। পরে পুলিশের সহায়তায় ৩ ড্রাইভার ও ১ যাত্রীকে উদ্ধার করে স্থানীয় জনতা। বাকি ৪ যাত্রীকে ডাকাত দল অপহরণ করে গহীন পাহাড়ে নিয়ে যায়। গত শুক্রবার সন্ধ্যার দিকে টেকনাফ হোয়াইক্যংশামলাপুর সড়কের কুদুম গুহা নামক স্থানে এ ঘটনা ঘটে।

তবে অপহৃত বাকি ৪ জনকেও গতকাল শনিবার অপহরণকারীরা ছেড়ে দিয়েছে বলে জানিয়েছেন টেকনাফ থানার ওসি গিয়াস উদ্দিন। তিনি জানান, পুলিশের অভিযানের মুখে অপহৃত ৪ জন যাত্রীকে ছেড়ে দিতে বাধ্য হয় অপহরণকারীরা। এই চক্রের সদস্যদের আটকে অভিযান চলমান রয়েছে।

শামলাপুর বাজারের সিএনজি সমিতির লাইন পরিচালক আব্দুর রহিম বলেন, শুক্রবার সন্ধ্যায় হোয়াইক্যং বাজার থেকে শামলাপুরগামী যাত্রীসহ তিনটি সিএনজি কুদুম গুহা নামক স্থানে পৌঁছলে অস্ত্রধারী একটি ডাকাত দল সিএনজিগুলো গতিরোধ করে ড্রাইভারসহ ৮ জনকে অপহরণ করেন। এ ঘটনার খবর পেয়ে স্থানীয় জনতা ও বাহারছড়া তদন্ত কেন্দ্রের পুলিশ মিলে কুদুম গুহা এলাকায় অভিযান পরিচালনা করে ড্রাইভারসহ ৪ জনকে উদ্ধার করতে সক্ষম হয়। বাকি ৪ যাত্রীকে ডাকাত দল গহীন পাহাড়ের ভেতর নিয়ে যায়। পরদিন শনিবার (গতকাল) তারাও ফিরে আসে। এ ব্যাপারে বাহারছড়া তদন্ত কেন্দ্রের ইনচার্জ পুলিশ পরিদর্শক সমিউর রহমান জানান, পুলিশ তাৎক্ষণিক ঘটনাস্থলে পৌঁছে ৪ জনকে উদ্ধার করে। গতকাল বাকি ৪ যাত্রীকে উদ্ধার করা হয়। অপহরণকারীদের চিহ্নিত করা হয়েছে। তাদের আইনের আওতায় আনা হবে।

পূর্ববর্তী নিবন্ধপতিত স্বৈরাচারের ইতিহাস থেকে শিক্ষা নিতে হবে
পরবর্তী নিবন্ধমীরসরাইয়ে আওয়ামী লীগ নেতার ইটভাটা ও যুবলীগ নেতার বাড়ি ভাঙচুর