টাইগারদের লক্ষ্য স্মার্ট ক্রিকেট

ডমিনিকায় প্রথম টি-টোয়েন্টি আজ

ক্রীড়া প্রতিবেদক | শনিবার , ২ জুলাই, ২০২২ at ৫:৩৩ পূর্বাহ্ণ

বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজের প্রথম টি-টোয়েন্টি আজ। বাংলাদেশ সময় রাত সাড়ে ১১ টায় ডমিনিকায় শুরু হবে ম্যাচটি। সরাসরি দেখাবে টি-স্পোর্টস। এদিকে ম্যাচটিকে ঘিরে বাংলাদেশ দল ১৪ জনের স্কোয়াড ঘোষণা করেছে। যাতে পরে অন্তর্ভুক্ত হয়েছেন মিরাজ এবং তাসকিন।

এদিকে ভয়ংকর সমুদ্র যাত্রার সাক্ষী হয়েছে বাংলাদেশ দলের ক্রিকেটাররা। টেস্ট সিরিজের শেষ ম্যাচের ভেন্যু ছিল সেন্ট লুসিয়ায়। সেখান থেকে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম দুটি খেলতে বাংলাদেশ দলকে আসতে হয়েছে ডমিনিকায়। পাড়ি দিতে হয়েছে সাড়ে পাঁচ ঘণ্টার সমুদ্র যাত্রা। ফেরিতে করে পাড়ি দেওয়ার সময় অসুস্থ হয়ে পড়েন বেশ কয়েকজন ক্রিকেটার। শরিফুলসহ কাউকে কাউকে বমি করতেও দেখা যায়। তবে অনেকেই আবার সতেজ ছিলেন। তবে শনিবারের সকালটা আলাদা হয়েছে ক্রিকেটারদের। ব্যাটিং কোচ জেমি সিডন্স এমনটিই জানিয়েছেন।

ডমিনিকার হোটেলের ভিডিও দিয়ে তিনি লিখেছেন, ক্রিকেটাররা সবাই ভালো আছে, করছে অনুশীলনও। আমরা সবাই কৃতজ্ঞ বাংলাদেশকে প্রতিনিধিত্ব করার সুযোগ পেয়ে। সবাই আজকে সকালে ভালো আছে আর অনুশীলনে যাচ্ছে আগামীকালের টি-টোয়েন্টির জন্য।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টিতে স্মার্ট ক্রিকেট খেলার পরামর্শ দিয়ে সিডন্স লিখেছেন, আমাদের নিজেদের সর্বোচ্চ পর্যায়ে থাকতে হবে আর ওয়েস্ট ইন্ডিজ এই ফরম্যাটে খুব শক্তিশালী প্রতিপক্ষ তাদের বিপক্ষে স্মার্ট ক্রিকেট খেলতে হবে।

টি-টোয়েন্টির জন্য সুপরিচিত ওয়েস্ট ইন্ডিজ দলে কিছু নিয়মিত খেলোয়াড়কে বিশ্রাম দিয়ে নতুন খেলোয়াড় নেয়া হয়েছে। তাতে করে যে তাদের শক্তি খুব বেশি কমবে তা আশা করা যায় না। তবে এমন ওয়েস্ট ইন্ডিজ দলকেই মোকাবেলা করতে হবে টাইগারদের।

বাংলাদেশ টি-টোয়েন্টি দল : মাহমুদউল্লাহ (অধিনায়ক), মুনিম শাহরিয়ার, লিটন দাস, এনামুল হক বিজয়, সাকিব আল হাসান, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন, নুরুল হাসান সোহান, মেহেদি হাসান, মোস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, নাসুম আহমেদ, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ।