জিম্মি নাবিকদের স্বজনরা পেলেন আশ্বাস

| রবিবার , ২৪ মার্চ, ২০২৪ at ৫:৫২ পূর্বাহ্ণ

সোমালি জলদস্যুদের হাতে জিম্মি বাংলাদেশি নাবিকদের সুস্থভাবে ফিরিয়ে দেওয়ার ব্যাপারে তাদের পরিবারকে আশ্বস্ত করেছে এমভি আবদুল্লাহর মালিকপক্ষ। গতকাল শনিবার নগরের আগ্রাবাদের একটি রেস্তোরাঁয় ইফতার অনুষ্ঠানের আয়োজন করে কবির গ্রুপ। এ শিল্পগোষ্ঠীর অঙ্গপ্রতিষ্ঠান এসআর শিপিংই এমভি আবদুল্লাহর মালিক। খবর বিডিনিউজের।

এ বিষয়ে কবির গ্রুপের মুখপাত্র (সংবাদমাধ্যম) মিজানুল ইসলাম সরাসরি কিছু বলতে না চাইলেও নাবিকদের পরিবারের সদস্যদের সঙ্গে ইফতার আয়োজন করার কথা জানিয়েছেন। ইফতার অনুষ্ঠানে অংশ নেওয়া মালিকপক্ষের এক কর্মকর্তা বলেন, এমভি আবদুল্লাহকে সোমালীয় জলদস্যুরা জিম্মি করার ১২ দিনের মাথায় নাবিকদের পরিবারের সদস্যদের সাথে মালিকপক্ষ বসেছে। জিম্মি নাগরিকদের পরিবারের সদস্যরা এমনিতেই বিপর্যস্ত অবস্থায় রয়েছে। এমন পরিস্থিতিতে মালিকপক্ষ ইফতারকে সামনে রেখে তাদের নিয়ে বসেছে। এতে করে নাবিকদের স্বজনরা মালিকপক্ষের কাছ থেকে সর্বশেষ পরিস্থিতি জেনে আশ্বস্ত হতে পেরেছে। এ সময় কবির গ্রুপের পক্ষ থেকে জিম্মি জাহাজের নাবিকদের উদ্ধারে সর্বপ্রকার সহযোগিতার আশ্বাস দেওয়া হয়। নাবিকদের সুস্থভাবে অক্ষত অবস্থায় ফিরিয়ে আনাই মালিকপক্ষের লক্ষ্য।

এদিকে গত বুধবার তৃতীয় একটি পক্ষের মাধ্যমে জলদস্যুদের সাথে কবির গ্রুপের আনুষ্ঠানিক যোগাযোগ শুরু হয়। তবে মুক্তিপণের বিষয়ে দস্যুদের তরফ থেকে এখনো কোনো দাবি জানানো হয়নি বলে কবির গ্রুপের কর্মকর্তাদের ভাষ্য।

পূর্ববর্তী নিবন্ধপুরো বেইলি ব্রিজ ভেঙে বালির ট্রাক খালে, চালক আহত
পরবর্তী নিবন্ধজাহাজে বিমান বিধ্বংসী অস্ত্র আনল জলদস্যুরা