জামিন পেলেন সাবেক পরিকল্পনামন্ত্রী মান্নান

| বৃহস্পতিবার , ১০ অক্টোবর, ২০২৪ at ১১:০১ পূর্বাহ্ণ

সাবেক পরিকল্পনামন্ত্রী ও সুনামগঞ্জ৩ আসনের সাবেক সংসদ সদস্য এম এ মান্নান জামিন পেয়েছেন। গতকাল বুধবার দুপুরে সুনামগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক হেমায়েত উদ্দিন শুনানি শেষে মান্নানের জামিন মঞ্জুর করেন বলে আইনজীবী শফিকুল ইসলাম জানান।

এর আগে বেলা ১১টার দিকে একই আদালতে মান্নানের জামিন শুনানির সময় আইনজীবীদের দুই পক্ষের মধ্যে হট্টগোল হয়। এক পর্যায়ে এজলাস থেকে নেমে যান বিচারক। পরে দুপুরে আবার জামিন শুনানি শুরু হয়। শুনানি শেষে বেলা আড়াইটার দিকে বিচারক তার জামিন মঞ্জুর করেন। খবর বিডিনিউজের।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে সুনামগঞ্জ জেলা শহরে ছাত্রজনতার ওপর হামলার অভিযোগে করা মামলায় গত ২০ সেপ্টেম্বর রাতে এম এ মান্নানকে শান্তিগঞ্জের হিজলবাড়ি থেকে গ্রেপ্তার করে পুলিশ। গত শনিবার তিনি সুনামগঞ্জ কারাগারে অসুস্থ হয়ে পড়লে তাকে সদর হাসপাতালে পাঠানো হয়। সেখান থেকে তাকে পাঠানো হয় সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে। তার চিকিৎসার জন্য ৬ সদস্যের মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে।

হট্টগোলের বি্‌ষয়ে জানতে চাইলে বাদীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট শেরেনুর আলী বলেন, বিচারক এজলাসে আসার পরে দুই পক্ষেরই হট্টগোল হয়েছে। আমরা বলেছি, এই মামলাটা এই আদালতে অস্বাভাবিকভাবে আনা হয়েছে। এই বিষয়ে আমরা বাদীপক্ষ জানি না। এনিয়ে আজকে শুনানি করতে চাই না।

অন্যান্য মামলার মতো এই মামলার শুনানির তারিখ পরবর্তীতে দেওয়ার জন্য আদালতকে বলেছি আমরা। কিন্তু আদালত আমাদের কথা শুনতে চাননি।

এম এ মান্নানের আইনজীবী শফিকুল ইসলাম বলেন, আমাদের মক্কেল বয়োজ্যেষ্ঠ ও অসুস্থ। আদালত তার শারীরিক দিক বিবেচনা করে ২০ হাজার টাকা বণ্ডে জামিন দিয়েছেন।

পূর্ববর্তী নিবন্ধবিশ্বে শান্তি প্রতিষ্ঠায় নবীর (দ.) আদর্শ অনুশীলনের বিকল্প নেই
পরবর্তী নিবন্ধর‌্যাবের সাবেক ডিজি হারুনসহ তিন কর্মকর্তাকে বাধ্যতামূলক অবসর