জাতীয় পার্টির মেয়রপ্রার্থীসহ চারজনের মনোনয়নপত্র বাতিল

চকরিয়া পৌর নির্বাচন

চকরিয়া প্রতিনিধি | শনিবার , ২০ মার্চ, ২০২১ at ১:৩৩ অপরাহ্ণ

চকরিয়া পৌরসভা নির্বাচনে মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ে আয়কর রিটার্ন জমা না দেওয়ায় মেয়র পদে জাতীয় পার্টির (এরশাদ) প্রার্থী মনোহর আলমের প্রার্থিতা বাতিল করা হয়েছে। বাকি তিন প্রার্থী আওয়ামী লীগের আলমগীর চৌধুরী, স্বতন্ত্র প্রার্থী জিয়াবুল হক ও ফয়সাল উদ্দিন সিদ্দিকীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে।
এদিকে সাধারণ কাউন্সিলর পদে তিনটি ওয়ার্ডের তিনজন প্রার্থীর মনোনয়নপত্রও বাতিল করা হয় ঋণখেলাপীসহ কাগজপত্রে ত্রুটি থাকায়। তবে সংরক্ষিত নারী কাউন্সিলর পদে সব প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে। এ নিয়ে মেয়র পদে তিনজন, সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১৪ জন এবং সাধারণ কাউন্সিলর পদে ৫১ জনসহ সর্বমোট তিন পদে ৬৮ জন প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়।
রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্র জানায়, মেয়র পদে একজন ছাড়াও তিন কাউন্সিলর প্রার্থীর মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের পর বাতিল করা হয়। তারা হলেন ৫ নম্বর ওয়ার্ডের মোহাম্মদ বেলাল উদ্দিন, ৬ নম্বর ওয়ার্ডের জয়নাল আবেদীন এবং ৮ নম্বর ওয়ার্ডের বিপ্লব কুমার সুশীল।
রিটার্নিং কর্মকর্তা চকরিয়ার ইউএনও সৈয়দ শামসুল তাবরীজ বলেন, যাদের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে তারা জেলা নির্বাচন কর্মকর্তার কাছে আপিল করতে পারবেন। আগামী ২৪ মার্চ পর্যন্ত মনোনয়নপত্র প্রত্যাহারের দিন নির্ধারণ রয়েছে।
এদিকে নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী আলমগীর চৌধুরীর প্রধান নির্বাচনী কার্যালয় উদ্বোধন করা হয়েছে। গতকাল বিকেলে ধর্মীয় আনুষ্ঠানিকতা সেরে ভরামুহুরীতে উক্ত কার্যালয় উদ্বোধনকালে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন চৌধুরী, সহ-সভাপতি ছরওয়ার আলম, এম আর চৌধুরী, সেলিম উল্লাহ, নাগু সওদাগর প্রমুখ।

পূর্ববর্তী নিবন্ধআইআইইউসি নামে আরেকটি ট্রাস্ট গঠন নিয়ে হাই কোর্টের রুল
পরবর্তী নিবন্ধগুমানমর্দন পেস্কারহাট উচ্চ বিদ্যালয়ে বঙ্গবন্ধু কর্নার উদ্বোধন