ছেলেকে ফাঁসিতে ঝুলতে দেখে মায়ের বিষপানে আত্মহত্যার চেষ্টা

হাটহাজারী প্রতিনিধি | মঙ্গলবার , ২১ মে, ২০২৪ at ৭:৫৯ পূর্বাহ্ণ

হাটহাজারীতে ছেলেকে ফাঁসির দড়িতে ঝুলতে দেখে তাহমিনা আক্তার (৫১) নামের এক মা বিষপানে আত্মহত্যা করার চেষ্টা করেছেন। গত রবিবার দিবাগত রাতে পৌরসভার ৮ নং ওয়ার্ডন্থ মধ্যম মিরেরখীল মাইজপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। জানা যায়, উল্লেখিত এলাকার কৃষক দিদারুল আলমের মানসিক ভারসাম্যহীন ছেলে মো. তারেক (২২) গত রবিবার দিবাগত রাতে ঘরের বিমের সাথে গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করে। পরে নিজ সন্তানকে ফাঁসির দড়িতে ঝুলতে দেখে মা তাহমিনা আক্তার নিজেও বিষপান করে আত্মহত্যার চেষ্টা চালায়। এসময় স্থানীয়রা এগিয়ে এসে ফাঁসির দড়িতে ঝুলতে থাকা তারেককে দ্রুত ঝুলানো অবস্থা থেকে উদ্ধার করে। গুরুতর আহত মা তাহমিনা আক্তারকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেঙে নিয়ে গেলে সেখানে কর্তব্যরত চিকিৎসক তারেক কে মৃত ঘোষণা করেন। এবং গুরুতর আহত মাকে প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার চমেক হাসপাতালে প্রেরণ করা হয়।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রশ্মি চাকমা জানান, হাসপাতালে আনার আগেই ছেলের মৃত্যু হয়। আর বিষপান করা মায়ের অবস্থা সংকটাপন্ন হওয়ায় তাকে চমেক হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

হাটহাজারী মডের থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. মনিরুজ্জামান জানান, এ ঘটনায় একটি মামলা হয়েছে। ময়না তদন্তের জন্য লাশ মর্গে পাঠানো হয়েছে। তদন্ত রিপোর্ট হাতে এলে কিভাবে কি হয়েছে তা জানা সম্ভব হবে। আর মা তাহমিনা আক্তার বর্তমানে চমেক হাসপাতালে চিকিৎসাধীন আছেন বলেও তিনি জানান।

পূর্ববর্তী নিবন্ধবরখাস্ত এসআই আমিনুল ও সোর্স রিমান্ডে
পরবর্তী নিবন্ধরাঙামাটিতে ইউপিডিএফের আধাবেলা অবরোধ পালন