ছিনতাইয়ের প্রতিবাদ করায় ব্যবসায়ীর মাথা ফাটালো ছিনতাইকারীরা

সাতকানিয়া প্রতিনিধি | সোমবার , ৩ জুন, ২০২৪ at ৯:০৩ পূর্বাহ্ণ

সাতকানিয়ায় ছিনতাইয়ের প্রতিবাদ করায় এবং ছিনতাই করা মোবাইল ও হাতঘড়ি ফিরিয়ে দিতে বলায় নবী হোসেন (৩২) নামে এক ব্যবসায়ীকে পিটিয়ে মাথা ফাটিয়ে দিয়েছে ছিনতাইকারীরা। গত শনিবার রাতে কেরানীহাট ন্যাশনাল টাওয়ারের তৃতীয় তলায় ছিনতাইয়ের ঘটনা ঘটে। ছিনতাইয়ের প্রতিবাদ করায় ও ছিনতাইকৃত মালামাল ফিরিয়ে দিতে বলায় গতকাল দুপুরে ব্যবসায়ী নবী হোসেনকে লাঠিপেটা করে। আহত নবী হোসেন ঢেমশা ইউনিয়নের উত্তর ঢেমশা চৌকিদার বাড়ির মৃত কালা মিয়ার পুত্র।

ছিনতাইয়ের শিকার পেকুয়ার টৈটং এলাকার জাকের হোসেনের পুত্র আয়াত উল্যাহ জানান, আমি এবং আমার বন্ধু কায়েস সাতকানিয়ার পুরানগড় ইউনিয়নের বৈতরণী এলাকায় দিনমজুরের কাজ করি। শনিবার রাতে আমরা দুই বন্ধু সিএনজি টেক্সি নিয়ে বাজার করার জন্য কেরানীহাট মেহফিল রেস্টুরেন্টের সামনে যাই। কিছুক্ষণ দাঁড়ানোর পর একটি ছেলে এসে জানায় তার বস আমাদের ডাকছে। তার বসের সাথে দেখা করানোর জন্য আমাদেরকে ন্যাশনাল টাওয়ারের তৃতীয় তলায় নিয়ে যায়। এরপর তারা কয়েকজন মিলে আমাদেরকে ছুরিকাঘাতের ভয় দেখিয়ে দুজনের মোবাইল ও হাতঘড়ি ছিনিয়ে নেয়। পরে আমাদেরকে লাথি ও কিলঘুষি মেরে নামিয়ে দেয়। ঘটনার বিষয়ে কাউকে বললে হত্যার হুমকি দেয়। আমরা সেখান থেকে পুরানগড়ের বৈতরণীতে চলে যাই। পরে খবর নিয়ে জানতে পারলাম ছিনতাইকারীরা ঢেমশা ইউনিয়নের উত্তর ঢেমশা মাইজ পাড়ার বাসিন্দা। তাদের নাম নুরুল ইসলাম প্রকাশ মিয়া, শাকিল, মিশলু ও শাকিল।

তিনি জানান, আমি ও কায়েস গতকাল সকালে উত্তর ঢেমশা মাইজ পাড়া এলাকায় যাই। তখন নবী হোসেন নামে এক ব্যবসায়ীর সাথে দেখা হয়। ওই ব্যবসায়ীকে শনিবার রাতের ঘটনা বলার পর তিনি আমাদেরকে নিয়ে ছিনতাইকারীদের বাড়িতে যান। তিনি ছিনতাইকারীদের বকাবকি করেন এবং আমাদের মোবাইল ও হাতঘড়ি ফিরিয়ে দিতে বলেন। কিন্তু তারা মোবাইল ও হাতঘড়ি ফিরিয়ে না দিয়ে উল্টো মারধরের চেষ্টা করে। তখন আমরা চলে আসি।

এদিকে ঘরে গিয়ে বকাবকি করা এবং ছিনতাই করা মোবাইল ও হাতঘড়ি ফিরিয়ে দিতে বলায় ক্ষিপ্ত হয়ে ছিনতাইকারীরা ব্যবসায়ী নবী হোসেনকে তার দোকানে গিয়ে বেধড়ক পিটুনি দেয়। এ সময় নবী হোসেনের মাথা ফেটে যায়। পরে স্থানীয় লোকজন এগিয়ে এলে ছিনতাইকারীরা পালিয়ে যায়। আহত নবী হোসেনকে উদ্ধার করে সাতকানিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে চিকিৎসা দেওয়া হয়। সাতকানিয়া থানার এসআই মামুন ভূঁইয়া বলেন, ছিনতাইয়ের শিকার হওয়া আয়াত উল্যাহ এবং ছিনতাইকারীদের হামলার শিকার ব্যবসায়ী নবী হোসেন পৃথক দুটি অভিযোগ দায়ের করেছেন। আমরা ঘটনায় জড়িতদেরকে গ্রেপ্তারের চেষ্টা করছি।

পূর্ববর্তী নিবন্ধক্যাপ্টেন শফি আহমেদ চৌধুরীর ইন্তেকাল
পরবর্তী নিবন্ধঅর্থনীতিতে সরকার পাঁচ চ্যালেঞ্জ মোকাবিলা করছে : সিপিডি