ছাত্র পরিষদ-ছাত্রলীগের পাল্টাপাল্টি সমাবেশ, ধাওয়া পাল্টা ধাওয়া

ভিপি নূরের বিরুদ্ধে মামলা

আজাদী প্রতিবেদন | বুধবার , ২৩ সেপ্টেম্বর, ২০২০ at ১০:৩০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম প্রেসক্লাব চত্বরে বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ ও ছাত্রলীগের মুখোমুখি বিক্ষোভ সমাবেশে উত্তেজনা ছড়িয়ে পড়ে। চট্টগ্রাম কলেজ ও মহসিন কলেজ ছাত্রলীগের নেতাকর্মীরা ছাত্র অধিকার পরিষদের নেতাকর্মীদের ধাওয়া দিলে পুলিশী বাধায় ছাত্রলীগের নেতাকর্মীরা প্রেসক্লাবের সামনে থেকে আর এগিয়ে যেতে পারেনি। এতে সংঘর্ষ এড়ানো সম্ভব হয়। এসময় ছাত্র অধিকার পরিষদের নেতাকর্মীরা চেরাগী পাহাড় হয়ে তড়িগড়ি করে চলে যায়।
গতকাল বেলা ১২টায় ছাত্র অধিকার পরিষদ ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নূর এবং ছাত্র অধিকার পরিষদের ৬ নেতাকে গ্রেপ্তারের প্রতিবাদে প্রেসক্লাব চত্বরে বিক্ষোভ সমাবেশ করে। এসময় চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের সভাপতি মাহমুদুল করিমের নেতৃত্বে চট্টগ্রাম কলেজ ও মহসিন কলেজ ছাত্রলীগের একটি মিছিল প্রেসক্লাব চত্বরে এসে ছাত্র অধিকার পরিষদের নেতাকর্মীদের ধাওয়া দেয়। কোতোয়ালী থানার ওসি মো. মহসিন তাদেরকে বাধা দেন। এসময় ছাত্রলীগের নেতাকর্মীরাও নুরুল হক নুরের বিরুদ্ধে বিক্ষোভ মিছিল করে। এব্যাপারে চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের সভাপতি মাহমুদুল করিম আজাদীকে জানান, আমরা নুরের শাস্তির দাবিতে বিক্ষোভ সমাবেশ করেছি। এসময় প্রেসক্লাবে এসে দেখি নুরের পক্ষে ছাত্র অধিকার পরিষদ সমাবেশ করছে। আমরা তাদেরকে ধাওয়া দিলে পুলিশ আমাদের বাধা দেয়। এদিকে বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক ও চট্টগ্রাম বিভাগের সমন্বয়ক মো. জসীম উদ্দিন জানান, ‘আমরা বেলা ১২টায় চট্টগ্রাম প্রেসক্লাব চত্বরে ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুরকে মিথ্যা মামলায় গ্রেপ্তার ও আমাদের ৬ নেতার বিরুদ্ধে করা মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে সমাবেশ করছিলাম। এসময় ছাত্রলীগের নেতাকর্মীরা এসে আমাদের উপর হামলা করতে চাইলে পুলিশ বাধা দেয়।
ছাত্রলীগের সমাবেশে বক্তব্য রাখেন চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের সভাপতি মাহমুদুল করিম, মহসিন কলেজ ছাত্রলীগের মইমুন উদ্দিন মামুন, সাফায়াত হোসেন রাজু, রাহিদ হাসান সাইমুন, সাইফুল ইসলাম, অর্ণব দাশ প্রমুখ।
অপরদিকে বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের সমাবেশে প্রধান অতিথি ছিলেন পরিষদের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক ও চট্টগ্রাম বিভাগের সমন্বয়ক মো: জসীম উদ্দিন। চট্টগ্রাম কলেজের ছাত্র এরশাদুল ইসলাম রোহাতের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন মো. আমির, মো. জোবায়েরুল ইসলাম মানিক, আরেফিন মো. নাছির।

পূর্ববর্তী নিবন্ধপ্রেসিডেন্ট ট্রাম্পকে আবার অভিশংসন করার হুমকি
পরবর্তী নিবন্ধলোহাগাড়ার তিন ইউপিতে ধানের শীষের দুই প্রার্থী