ছাত্রদের যৌক্তিক দাবি মেনে নিন : বিএসপি

| রবিবার , ৪ আগস্ট, ২০২৪ at ৭:০৫ পূর্বাহ্ণ

বাংলাদেশ সুপ্রিম পার্টির (বিএসপি) জাতীয় স্থায়ী পরিষদের জরুরি সভা গতকাল ৩ আগস্ট বেলা ১১টায় ঢাকায় পার্টির কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত হয়। সভায় চলমান ছাত্র আন্দোলনের যৌক্তিকতা তুলে ধরে ছাত্রদের দাবি মেনে নেয়ার আহ্বান জানানো হয়। সভায় বিএসপি চেয়ারম্যান বলেন, দেশের জনগণ ও জানমালের নিরাপত্তা দিতে ব্যর্থ হয়েছে সরকার। শুরুতে সমাধান করলে এড়ানো যেত ক্ষয়ক্ষতি ও প্রাণহানি। সভা থেকে বাংলাদেশ সুপ্রিম পার্টি (বিএসপি) পাঁচটি দাবি পেশ করে। দাবিগুলো হচ্ছে. নাশকতাকারী ও হত্যাকারীদের আইনের আওতায় এনে শাস্তি নিশ্চিত করতে হবে। ২. বিচার প্রক্রিয়া হতে হবে স্বাধীন স্বচ্ছ, যে কোনো ধরনের প্রভাবমুক্ত। তাছাড়া রাষ্ট্রীয় সম্পদ ধ্বংসকারীদের চিহ্নিত করে শাস্তি নিশ্চিত করতে হবে।

. অসামপ্রদায়িক ও সাম্যের কল্যাণ রাষ্ট্র গড়ে তুলতে কার্যকর ব্যবস্থা নিতে হবে। ৪. দেশে সুশাসন, দুর্নীতি মুক্ত সমাজ, স্বচ্ছ টেকসই ও কালো টাকা মুক্ত নির্বাচন ব্যবস্থা গড়ে তুলতে ব্যবস্থা নিতে হবে এবং ৫. বর্তমান সংকট নিরসনে রাষ্ট্রপতির অধীনে সকল রাজনৈতিক দলের সাথে সংলাপ আহ্বান করতে হবে।

সভায় উপস্থিত ছিলেন বিএসপি মহাসচিব বীর মুক্তিযোদ্ধা অ্যাড. আব্দুল আজিজ সরকার, ভাইস চেয়ারম্যান মাওলানা রুহুল আমিন ভূঁইয়া, অতিরিক্ত মহাসচিব আবুল কালাম আজাদ, মো. মনির হোসেন, মো. আসলাম হোসাইন, মো. ইব্রাহিম মিয়া, শাহ আলম অভি, সীমা আক্তার প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধবান্দরবানে বন্যা পরিস্থিতির উন্নতি
পরবর্তী নিবন্ধপ্রগতিশীল নাগরিক সমাজের সভা