চেয়ারম্যানের পদত্যাগ দাবিতে সিডিএতে বিক্ষোভ

আজাদী প্রতিবেদন | বুধবার , ২৮ আগস্ট, ২০২৪ at ৮:৫৩ পূর্বাহ্ণ

চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) চেয়ারম্যান মোহাম্মদ ইউনুছের পদত্যাগ দাবি করা হয়েছে ‘বৈষম্যবিরোধী চট্টগ্রাম’ এর ব্যানারে। গতকাল দুপুরে একদল বিক্ষুব্ধ ছাত্রজনতা প্রথমে সিডিএর ভবনের সামনে এবং পরবর্তীতে চেয়ারম্যানের রুমের সামনে গিয়ে বিক্ষোভ করে এ দাবি জানায়।

এ সময় বিক্ষোভকারীরা বলেন, গত ৪ অগাস্ট বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় সারা দেশ যখন উত্তাল, তখন সিডিএ বোর্ড মিটিং করে নানা ধরনের সিদ্ধান্ত নিয়েছে। ৫ অগাস্ট কোতোয়ালী থানায় সংঘটিত হামলা, লুটপাট ও অগ্নিসংযোগের ঘটনা সিডিএ চেয়ারম্যানের নির্দেশে হয়েছে বলে দাবি করে তারা বলেন, ওই ঘটনায় সিডিএর বিভিন্ন পদের কর্মকর্তাকর্মচারী জড়িত ছিলেন।

বিক্ষোভকারীরা বলেন, সিডিএ চেয়ারম্যান অফিসে না আসলেও কোটি কোটি টাকার চেক সাইন করে নিজের পকেট ভারী করছেন। এলিভেটেড এক্সপ্রেসওয়ে ও জলাবদ্ধতা নিরসন প্রকল্পের নামে ৫০ কোটি টাকা বরাদ্দ নিয়ে লুটপাট করছেন বলেও তারা ক্ষোভ প্রকাশ করেন।

তারা আরও বলেন, বর্তমান অন্তর্বর্তী সরকার দেশ পরিচালনার দায়িত্ব নেওয়ার পর থেকে প্রায় প্রতিটি সরকারি দপ্তর থেকে আওয়ামী লীগের নিয়োগপ্রাপ্তদের সরানো হয়েছে। কিন্তু এখনো সিডিএ চেয়ারম্যান রয়ে গেছেন। ইউনুছ ব্যাক ডেটে চেক সই করে অর্থ লুটপাট করেছেন। তাই আমাদের দাবি একটাই, চেয়ারম্যানকে পদত্যাগ করতেই হবে।

পরে ‘বৈষম্যবিরোধী চট্টগ্রাম’ এর পক্ষ থেকে বিক্ষোভকারীরা সিডিএ সচিব রবীন্দ্র চাকমার কাছে স্মারকলিপি দেন।

পূর্ববর্তী নিবন্ধবাঁশখালীতে ২ মামলা, সাবেক এমপি ও ৫ চেয়ারম্যানসহ আসামি শতাধিক
পরবর্তী নিবন্ধগোপালগঞ্জের মানহানি মামলা থেকে তারেক রহমান খালাস