চুয়েটে গুচ্ছের সমন্বিত ভর্তি পরীক্ষা সম্পন্ন

ক গ্রুপে ৮০ ও খ গ্রুপে ৭১% উপস্থিতি

রাউজান প্রতিনিধি | রবিবার , ৭ আগস্ট, ২০২২ at ৮:১৭ পূর্বাহ্ণ

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট) ক্যাম্পাসে প্রকৌশল গুচ্ছের ২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষ/লেভেল-১ এর চুয়েট, কুয়েট ও রুয়েটের সমন্বিত ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। গতকাল শনিবার সকাল ১০টা থেকে একযোগে স্ব-স্ব বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে
এ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এবারের ভর্তি পরীক্ষায় সংরক্ষিত আসনসহ ৯৩১টি আসনের বিপরীতে চুয়েট কেন্দ্রে ‘ক’ বিভাগে ৮ হাজার ৭৪০ জন এবং ‘খ’ বিভাগে ৭৩৭ জন মোট ৯ হাজার ৪৭৭ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করেন। এর মধ্যে মোট ৯ হাজার ৪৭৭ জন পরীক্ষার্থীর মধ্যে ‘ক’ গ্রুপে ৭ হাজার ৫৭৬ জন উপস্থিত ছিলেন এবং ১ হাজার ৯০১ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিলেন অর্থাৎ ‘ক’ গ্রুপে উপস্থিতির হার প্রায় ৮০ (৭৯.৯৩) শতাংশ।
অন্যদিকে ‘খ’ গ্রুপে ৭৩৭ জন পরীক্ষার্থীদের মধ্যে ৫২৩ জন উপস্থিত ছিলেন এবং ২১৪ জন অনুপস্থিত ছিলেন অর্থাৎ ‘খ’ গ্রুপে উপস্থিতির হার প্রায় ৭১ (৭০.৯৬) শতাংশ। চুয়েটের উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম সকাল সাড়ে ১০ টায় চুয়েট কেন্দ্রে বিভিন্ন হল পরিদর্শন করেন।
এ সময় কেন্দ্রীয় ভর্তি কমিটির সদস্য ও লোকাল ভর্তি কমিটির সভাপতি চুয়েট পুরকৌশল অনুষদের ডিন অধ্যাপক ড. মো. মইনুল ইসলাম, ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. মো. রেজাউল করিম এবং রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. ফারুক-উজ-জামান চৌধুরী উপস্থিত ছিলেন।
কাপ্তাই সড়কে তীব্র যানজট: এদিকে চুয়েট পরীক্ষার্থীদের চাপে কাপ্তাই সড়কে তীব্র যানজট সৃষ্টি হয়েছে।
গতকাল শনিবার সকাল থেকে বিকাল পর্যন্ত এই সড়কে আসা যাওয়া করেছে বিশ্ববিদ্যালয়ের প্রায় সাড়ে নয় হাজার পরীক্ষার্থীর সাথে তাদের স্বজনরা। সড়কসমূহকে যানজটমুক্ত করতে নোয়াপাড়া, পাহাড়তলী, গশ্চি নয়ারহাটেসহ সড়কের বিভিন্নস্থানে পুলিশের সাথে স্থানীয় যুব ও ছাত্রলীগ নেতাকর্মীরা তৎপর থাকতে দেখা গেছে।