চুনতিতে সড়কে প্রাণ গেল দুই নারীর

সীতাকুণ্ড ও সাতকানিয়ায় দুর্ঘটনায় আহত ২২

আজাদী ডেস্ক | মঙ্গলবার , ২৩ ফেব্রুয়ারি, ২০২১ at ৬:৩২ পূর্বাহ্ণ

যাত্রীবাহী বাস ও পাথর বোঝাই ট্রাকের সংঘর্ষে দুই নারী প্রাণ হারিয়েছেন হয়েছেন। গতকাল সোমবার সকাল ৮টায় চট্টগ্রাম-কক্সবাজার মহাড়কের লোহাগাড়ার চুনতি ইউনিয়নের জাঙ্গালিয়া এলাকায় এই ঘটনা ঘটে। নিহতরা হলেন, কঙবাজারের রামু থানার পূর্ব জোয়ারিয়ানাল এলাকার আলতাফ আহমদের মেয়ে ছেনু আরা বেগম (২৯) এবং চকরিয়া থানার পূর্ব বেওলা সিকদার পাড়ার মো. লোকমানের স্ত্রী রিনা আক্তার (১৮)। অন্যদিকে সীতাকুণ্ড ও সাতকানিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় ২২ জন আহত হয়েছেন।
প্রত্যক্ষদর্শী ও হাইওয়ে পুলিশ জানায়, চট্টগ্রামমুখী মারসা পরিবহনের যাত্রীবাহী বাসের সঙ্গে বিপরীতমুখী পাথর বোঝাই ট্রাকের সংঘর্ষ হয়। এতে বাসের পেছনে থাকা দুই নারী যাত্রী ঘটনাস্থলে নিহত হন। দুর্ঘটনায় ট্রাকটিও নিয়ন্ত্রণ হারিয়ে মহাসড়কের পাশে খাদে পড়ে যায়। তবে ট্রাকের কেউ হতাহত হয়নি।
দোহাজারী হাইওয়ে থানার অফিসার ইনচার্জ (ওসি) আবদুর রব জানান, খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে ফোর্স পাঠানো হয়েছে। নিহত দুই নারীর লাশ আইনি প্রক্রিয়া শেষে স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। দুর্ঘটনা কবলিত বাস ও ট্রাক হাইওয়ে থানা হেফাজতে রয়েছে। তবে উভয় গাড়ির চালক ও সহকারী পালিয়েছে। এ ব্যাপারে মামলা প্রক্রিয়াধীন।
সীতাকুণ্ডে আহত ১৩ : আমাদের সীতাকুণ্ড প্রতিনিধি জানান, সীতাকুণ্ডে নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সাথে ধাক্কা লেগে যাত্রীবাহী লেগুনার ১৩ যাত্রী আহত হয়েছেন। গত রোববার বিকেলের দিকে উপজেলার বাঁশবাড়িয়া বাদামতল এলাকায় এই দুর্ঘটনা ঘটে। আহতরা হলেন- রুবেল হোসেন (২৮), রেজাউল (১৮), সজীব (২২), জাবেদ (২২), মহিউদ্দিন (২৬), জাহিদ (২২), রিপন (২২), আবির(১৭), বাবলু(২৩), আকাশ (২২), আসিফ (১৮), মেহেদি (২৬), মিনহাজকে (২৬)।
বারআউলিয়া হাইওয়ে পুলিশ জানায়, আহতরা সবাই স্থানীয় ফুটবল টিমের সদস্য। একটি টুর্নামেন্টে অংশ নিতে যাওয়ার সময় তাদের বহনকারী লেগুনাটি নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে গাছের সাথে ধাক্কা খেয়ে দুমড়ে মুছড়ে যায়। এসময় স্থানীয় লোকজন ও পথচারীরা প্রাথমিকভাবে উদ্ধার অভিযান পরিচালনা করে। পরে ফায়ার সার্ভিসের ২টি গাড়ি এসে আহতদের হাসপাতালে নিয়ে যায়।
বার আউলিয়া হাইওয়ে থানার এসআই আবুল হাসনাত জানান, দুর্ঘটনার খবর পেয়ে একটি অ্যাম্বুল্যান্সসহ পুলিশ ও ফায়ার সার্ভিসের উদ্ধারকারী টিম দ্রুত ঘটনাস্থলে যায়। এ সময় আহতদের উদ্ধার করে সীতাকুণ্ড উপজেলা স্বাস্থ্য কমপ্লেঙে পাঠানো হয়েছে।
সাতকানিয়ায় নারী-শিশুসহ আহত ৯ : আমাদের সাতকানিয়া প্রতিনিধি জানান, সাতকানিয়ায় যাত্রীবাহী বাসের ধাক্কা খেয়ে সড়কের পাশে দাঁড়ানো ট্রাকের পেছনে গিয়ে ধাক্কা দেয় একটি পিকআপ। এসময় নারী-শিশুসহ পিকআপের ৯ যাত্রী আহত হয়েছেন। গতকাল সোমবার দুপুরে চট্টগ্রাম-কঙবাজার মহাসড়কের সাতকানিয়ার কালিয়াইশ এলাকায় এই দুর্ঘটনা ঘটে।
পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, দিন দুপুর ১২টার দিকে সেন্টমার্টিন পরিবহনের কঙবাজারমুখী দ্রুতগামী যাত্রীবাহী একটি বাস চট্টগ্রাম-কঙবাজার মহাসড়কের সাতকানিয়ার কালিয়াইশ রাজমহল কমিউনিটি সেন্টারের সামনে একইমুখী যাত্রীবাহী পিকআপকে পেছনে ধাক্কা দিলে পিকআপটি নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশে দাঁড়ানো অপর একটি ট্রাকের পেছনে ধাক্কা দেয়। এতে পিকআপের সামনে ও পেছনে দুমড়ে-মুচড়ে গিয়ে নারী ও শিশুসহ ৯ যাত্রী আহত হন। স্থানীয় লোকজন আহতদের উদ্ধার করে দোহাজারী স্বাস্থ্য কমপ্লেঙে নিয়ে যান। আহতরা হলেন- নুরুল ইসলাম (৩২), নুরু মিয়া (৩৫), জিয়াউর রহমান (৩০), ইসমত আরা বেগম (৩০), আমান (৪), আয়েশা আকতার (২৬), বুলু আকতার (২১), মো. জায়েদ (৩) ও রোকেয়া বেগম (৪২)। এর মধ্যে গুরুতর আহত কয়েকজনকে চমেক হাসপাতালে ভর্তি করা হয়েছে।
দোহাজারী হাইওয়ে থানার ওসি আবদুর রব জানান, দুর্ঘটনায় নারী-শিশুসহ বেশ কয়েকজন আহত হয়েছেন। আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। দুর্ঘটনায় কবলিত যাত্রীবাহী পিকআপ ও বাস জব্দ করা হয়েছে। এ ঘটনায় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

পূর্ববর্তী নিবন্ধচবিতে ভর্তি পরীক্ষা শুরু ২২ জুন
পরবর্তী নিবন্ধনদীতে গোসল করতে নেমে সেনা ক্যাডেট নিখোঁজ