চিটাগাং মাস্টার্স ও নাইনটিজ উইলো জয়ী

চট্টগ্রাম মাস্টার্স টি-২০ ক্রিকেট টুর্নামেন্ট

ক্রীড়া প্রতিবেদক | রবিবার , ২১ ফেব্রুয়ারি, ২০২১ at ৮:৫৩ পূর্বাহ্ণ

চট্টগ্রাম ক্রিকেট আম্পায়ার্স এন্ড স্কোরার্স এসোসিয়েশন আয়োজিত মুজিব শতবর্ষ চট্টগ্রাম মাস্টার্স টি-২০ ক্রিকেট টুর্নামেন্টের দ্বিতীয় দিনে গতকাল শনিবারও দুটি খেলা অনুষ্ঠিত হয়।
এম এ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত দিনের প্রথম খেলায় চিটাগাং মাস্টার্স ৩৪ রানে শহীদ শাহজাহান সংঘ মাস্টার্সকে পরাজিত করে। টসে জিতে শহীদ শাহজাহান সংঘ প্রথমে ব্যাট করতে পাঠায় চিটাগাং মাস্টার্সকে। তারা নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৬৪ রান সংগ্রহ করে। দলের হয়ে জাহেদুল ২৫, নাইম উদ্দিন ৪৪, সাবিবুল আজম ৩০, রাইসুর রহমান ১৪ এবং মুর্তজা রায়হান অপরাজিত ২০ রান করেন। অতিরিক্ত রান হয় ২০। শহীদ শাহজাহান সংঘের শাকিল আবেদীন এবং আবদুল্লাহ আল মাসুম ৩টি করে উইকেট নেন। জবাবে শহীদ শাহজাহান সংঘ ২০ ওভার খেলে ৭ উইকেট হারিয়ে ১৩০ রান করতে সমর্থ হয়। দলের পক্ষে ওপেনার আবদুল আহাদ ৬৬, রাজেশ দাশ ১৫ এবং শাকিল আবেদীন অপরাজিত ১৬ রান করেন। চিটাগাং মাস্টার্সের জাহেদুল ইসলাম ৪টি এবং আজিম ২টি উইকেট লাভ করেন। ব্যক্তিগত ২৫ রান ও ৪ উইকেট সংগ্রহ করে ম্যান অব দ্যা ম্যাচ নির্বাচিত হন চিটাগাং মাস্টার্স দলের জাহেদুল ইসলাম। তার হাতে ম্যান অব দ্যা ম্যাচের ক্রেস্ট তুলে দেন ব্যাংক এশিয়ার প্রথম ভাইস প্রেসিডেন্ট মো. তৌহিদুল করিম এবং চট্টগ্রাম ক্রিকেট আম্পায়ার্স এন্ড স্কোরার্স এসোসিয়েশনের ভাইস প্রেসিডেন্ট মনজুরুল ইসলাম মিন্টু।
দিনের দ্বিতীয় খেলায় নাইনটিজ উইলো ৩৮ রানে এনএমসি বাংলাদেশকে পরাজিত করে। টসে হেরে নাইনটিজ উইলো প্রথমে ব্যাট করে। ২০ ওভারে ৭ উইকেটে তারা ১৬৪ রান সংগ্রহ করে। দলের মাসুম অপরাজিত ৯৬ রান করেন। এছাড়া মাসুদ ১৫ এবং অতিরিক্ত ১৯ রান হয়। এনএমসির রিয়াদ মো. মোস্তফা এবং আহমেদ ইয়াসির ৩টি করে উইকেট লাভ করেন। জবাবে এনএমসি বাংলাদেশ ২০ ওভার খেলে সব উইকেট হারিয়ে ১২৬ রান করে। দুই ওপেনার রাজীব মুস্তাফা এবং ফয়সাল দস্তগীর যথাক্রমে ১৬ এবং ১২ রান করেন। এছাড়া রিয়াদ মো. মোস্তফা ২২, ইফতেখারুল ইসলাম ৩০ রান করেন। অতিরিক্ত থেকে আসে ১৩ রান। নাইনটিজ উইলোর জকি ৪টি এবং মোমিন ২টি উইকেট পান। ৬২ বলে অপরাজিত ৯৬ রান করার সুবাদে ম্যান অব দ্যা ম্যাচ নির্বাচিত হন নাইনটিজ উইলো দলের মাসুম। তার হাতে ম্যান অব দ্যা ম্যাচের ক্রেস্ট তুলে দেন সাবেক ক্রিকেটার এনামুল হক এবং চট্টগ্রাম ক্রিকেট আম্পায়ার্স এন্ড স্কোরার্স এসোসিয়েশনের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট আব্দুল আওয়াল বাবু।

পূর্ববর্তী নিবন্ধশেখ রাসেল ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল সম্পন্ন
পরবর্তী নিবন্ধচট্টগ্রামে ২৪ ঘণ্টয় করোনা আক্রান্ত ৩৭ জন