চিটাগাং চেম্বারে রিসার্চ, ডেভেলপমেন্ট এ্যান্ড ট্রেনিং বিষয়ক স্ট্যান্ডিং সাব-কমিটির সভা

| সোমবার , ৮ জুলাই, ২০২৪ at ১০:৫১ পূর্বাহ্ণ

দি চিটাগাং চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির রিসার্চ, ডেভেলপমেন্ট এন্ড ট্রেনিং বিষয়ক স্ট্যান্ডিং সাবকমিটির দ্বিতীয় সভা গত ৬ জুলাই ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে অনুষ্ঠিত হয়। সাবকমিটির ডিরেক্টর ইনচার্জ চেম্বার পরিচালক ইঞ্জিনিয়ার ইফতেখার হোসেনের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন কনভেনর সালাউদ্দিন ইউসুফ, জয়েন্ট কনভেনর ড. ইয়ামিন বিন বাকী, ইঞ্জিনিয়ার এস এম শহিদুল আলম, সদস্য মোহাম্মদ রফিকুল ইসলাম, ইসতিয়াক দোজা, মো. আবু হুরাইরা, চেম্বার সেক্রেটারি ইনচার্জ প্রকৌশলী মোহাম্মদ ফারুক ও বিসিই’র সিইও ওয়াসফি তামিম। এ সময় অন্যদের মধ্যে চেম্বার কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

ডিরেক্টর ইনচার্জ ইঞ্জিনিয়ার ইফতেখার হোসেন তার বক্তব্যে বলেন, চট্টগ্রাম অঞ্চলের ব্যবসায়ীদের সমস্যা সমাধান এবং তা নিরসনের লক্ষ্যে সরকারের সাথে কাজ করে যাচ্ছে চিটাগাং চেম্বার। এছাড়াও বিভিন্ন সাবকমিটির মাধ্যমে বিভিন্ন সমস্যা চিহ্নিতপূর্বক তা সমাধানকল্পে গবেষণা, সেমিনার, ট্রেনিং এবং ওয়াকর্শপ আয়োজন করা হয়। যার মাধ্যমে বিভিন্ন নীতি সহায়তা ও ব্যবসায়ী সুরক্ষা পান উদ্যোক্তাগণসহ চেম্বার সদস্যবৃন্দ। তিনি বলেন, বর্তমান শিল্প বিপ্লবের যুগে প্রযুক্তি ব্যবহারের কারণে মানুষের ভাবাবেগ কমে যাচ্ছে। যার প্রভাব পড়ছে কর্মক্ষেত্রে। তাই আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স এর মত ইমোশনাল ইন্টেলিজেন্স নিয়েও আমাদের কাজ করতে হবে। আগামীতে এ বিষয়ে সেমিনার বা ওয়াকর্শপ আয়োজনের জন্য চেম্বার বোর্ডকে অবহিত করা হবে।

সভায় আগামীতে সাবকমিটি থেকে পরিকল্পনাধীন বিভিন্ন উদ্যোগ বাস্তবায়নের জন্য অ্যাকশন প্ল্যান প্রণয়ন করা হয়। এর অংশহিসেবে আগামী এক মাসের মধ্যে ইমোশনাল ইন্টেলিজেন্স এর বিষয়ে সেমিনার কিংবা ওয়াকর্শপ আয়োজন এবং একাডেমিয়া ইন্ডাষ্ট্রি কলাবোরেশনের মাধ্যমে ব্যবসায়ী সমস্যা সমাধানের উপর গুরুত্বারোপ করেন সাবকমিটির সদস্যরা। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধমির্জাখীলে মৌলিক অধিকার ফাউন্ডেশনের চিকিৎসা ক্যাম্প
পরবর্তী নিবন্ধআল্লামা তৈয়্যব শাহ ছিলেন মহান দ্বীনি সংস্কারক