চিকিৎসক স্ত্রীর মামলায় কারাগারে চিকিৎসক স্বামী

যৌতুকের দাবিতে নির্যাতন

আজাদী প্রতিবেদন | শুক্রবার , ১৩ নভেম্বর, ২০২০ at ৫:০১ পূর্বাহ্ণ

চিকিৎসক স্ত্রীর করা যৌতুকের দাবিতে নির্যাতনের মামলায় কারাগারে গেলেন চিকিৎসক স্বামী। গতকাল চট্টগ্রামের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৫ এর বিচারক হাবিবুর রহমান সিদ্দিকী শুনানি শেষে চিকিৎসক জাহাঙ্গীর আলমের (৩৬) জামিন আদেশ বাতিল করে কারাগারে পাঠানোর আদেশ দেন। অন্যদিকে একই মামলায় অপর আসামি জাহাঙ্গীরের মা নুর আক্তারের জামিন বহাল রাখেন আদালত।
মামলার বাদী চিকিৎসক আয়শা মোহাম্মদ উসমানের (৩৩) আইনজীবী জুয়েল দাশ বিষয়টি নিশ্চিত করেন।
আইনজীবী জুয়েল দাশ জানান, যৌতুকের দাবিতে শারীরিক নির্যাতনের অভিযোগে গত ৪ মার্চ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৫ এ নারী ও শিশু নির্যাতন দমন আইনের ১১ (গ) ৩০ ধারায় মামলা দায়ের করেন বাদী আয়শা মোহাম্মদ উসমান। মামলায় চিকিৎসক স্বামী জাহাঙ্গীর আলম ও শাশুড়ি নুর আক্তারকে আসামি করা হয়। মামলায় মেডিকেল নির্যাতনের স্বপক্ষে মেডিকেল সার্টিফিকেট যুক্ত করে দেয়া হয়। মামলার তদন্ত প্রতিবেদনেও নির্যাতনের বিষয়টি উঠে আসে। আসামিদ্বয় পরবর্তী ধার্য্য তারিখ পর্যন্ত জামিনে ছিলেন। এরমধ্যে তাঁরা আজ (গতকাল) আদালতে হাজির হয়ে স্থায়ী জামিনের আবেদন করেন। আমরা জামিন বাতিলের আবেদন করি। উভয়পক্ষের শুনানি শেষে আসামি জাহাঙ্গীর আলমকে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত। অপর আসামি নুর আক্তারের জামিন বহাল রাখেন।
উল্লেখ্য, চিকিৎসক আয়শা মোহাম্মদ উসমান হাটহাজারীর বাসিন্দা ও চিকিৎসক জাহাঙ্গীর আলম সাতকানিয়ার বাসিন্দা। দুজনই নগরীর কল্পলোক এলাকায় বসবাস করে আসছিলেন। তাদের একটি শিশু সন্তান রয়েছে। বর্তমানে চিকিৎসক আয়শা চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে কর্মরত আছেন। চিকিৎসক জাহাঙ্গীর আলম আগ্রাবাদের ইসলামী ব্যাংক হাসপাতাল থেকে চাকরিচ্যুত হওয়ার পর আর কোথাও যোগদান করেননি বলে জানা গেছে।

পূর্ববর্তী নিবন্ধশিশুর প্রতি এ কেমন নৃশংসতা
পরবর্তী নিবন্ধবন্দরে আসছে ১০০ টনের দুই মোবাইল ক্রেন