চার বছরের শিশুকে গলা টিপে হত্যা, ১৪ বছর আত্মগোপন থেকে চট্টগ্রামে ধরা

আজাদী অনলাইন | রবিবার , ২১ এপ্রিল, ২০২৪ at ৪:০০ অপরাহ্ণ

চট্টগ্রাম মীরসরাই ওয়াসমি নামে চার বছরের এক শিশুকে গলা টিপে হত্যার পর লাশ গুম করে ১৪ বছর দেশের বিভিন্ন জায়গায় আত্মগোপনে থেকেও শেষ রক্ষা হলো না ইকবাল হোসেন বিল্পবের (৪৯)। অবশেষে ধরা পড়লো র‌্যাবের জালে।

রবিবার (২১ এপ্রিল) র‌্যাব সূত্রে নিশ্চিত করা হয়, গতকাল শনিবার চট্টগ্রাম মহানগরীর হালিশহর থানাধীন বড়পুল এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার ইকবাল হোসেন বিল্পব ওরফে কাজী ইকবাল হোসেন চট্টগ্রাম জেলার মীরসরাই থানাধীন মধ্যম মলাধিঘী এলাকার ফজলুল কবির ওরফে হরমুজ মিয়ার ছেলে।

র‌্যাব সূত্রে আরো জানা যায়, গত নভম্বের ২০১০ সালে চট্টগ্রাম জেলার মীরসরাই থানাধীন মধ্যম মলাদিঘী এলাকায় র্পূবপরকিল্পনা মোতাবেক ইকবাল হোসেন বিল্পব এবং তার অন্যান্য সহযোগীরা ভিকিটমি চার বছরের শিশু ওয়াসমিকে গলা টিপে হত্যার পর লাশ গুম করে আত্মগোপনে চলে যায়।

পরবর্তীতে ভিকটিমের পিতা বাদী হয়ে চট্টগ্রাম জেলার মীরসরাই থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। চাঞ্চল্যকর শিশু হত্যা মামলার ওয়ারেন্টভুক্ত পলাতক আসামি ইকবাল হোসেন বিল্পব প্রকাশ কাজী ইকবাল হোসেন হালিশহর থানাধীন বড়পুল এলাকায় অবস্থান করছে এমন গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে র‌্যাব ৭।

র‌্যাব জানায়, গ্রেফতারকৃত আসামি সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে চট্টগ্রাম জেলার মীরসরাই থানায় হস্তান্তর করা হয়েছে। গ্রেফতারকৃত আসামিকে জিজ্ঞাসাবাদে আরও জানা যায়, সে আইন শৃঙ্খলা বাহিনীর নিকট হতে গ্রেফতার এড়াতে দীর্ঘ ১৪ বছর দেশের বিভিন্ন স্থানে আত্মগোপন করেছিল।

পূর্ববর্তী নিবন্ধচবির নবনিযুক্ত প্রক্টর ড. অহিদুল আলম
পরবর্তী নিবন্ধশুল্ক ফাঁকি দেওয়া ভারতীয় চিনি বেশি দামে বিক্রি, চট্টগ্রামে ব্যবসায়ী গ্রেফতার