চার ঘণ্টায় একই স্থানে তিন দুর্ঘটনা, আহত ৩

টানেল

আনোয়ারা প্রতিনিধি | শনিবার , ৫ অক্টোবর, ২০২৪ at ৫:৪১ পূর্বাহ্ণ

কর্ণফুলী নদীর তলদেশে নির্মিত টানেলে চার ঘণ্টার ব্যবধানে একই স্থানে ঘটেছে পৃথক তিন দুর্ঘটনা। এতে ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে টানেলের ডেকোরেশন বোর্ড। টানেলের ভেতর বরফবাহী একটি ট্রাক নিয়ন্ত্রণ হারানোর পর একইস্থানে বরফের পানির কারণে পিছলে নিয়ন্ত্রণ হারায় একটি প্রাইভেট কার। এরপর একই কারণে আরো একটি প্রাইভেট কার নিয়ন্ত্রণ হারায়। গতকাল শুক্রবার রাতে বঙ্গবন্ধু টানেলের ভেতর পৃথক এ তিন দুর্ঘটনা ঘটনা ঘটে। এতে তিনটি গাড়ির চালকই আহত হয়েছেন বলে জানা গেছে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, গতকাল সন্ধ্যা সাড়ে ৬টার দিকে আনোয়ারা প্রান্ত থেকে বরফ বহনকারী একটি ট্রাক টানেলের ভেতর চাকা পাংচার হয়ে উল্টে যায়। এই সময় গাড়িতে থাকা বরফগুলো ছড়িয়ে ছিটিয়ে পড়ে। বরফের পানিতে দুর্ঘটনা কবলিত স্থানের আশপাশ পিচ্ছিল হয়ে যায়। যার কারণে চার ঘণ্টার ব্যবধানে দুইটি প্রাইভেট কার নিয়ন্ত্রণ হারায়। এ সময় তিন গাড়ি চালক আহত হন বলে জানা যায়। আর দুর্ঘটনার ফলে টানেলের ডেকোরেশন বোর্ড ক্ষতিগ্রস্ত হয়। দুর্ঘটনায় ট্রাক ও প্রাইভেট কার দুমড়েমুচড়ে যায়। আহতদের উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। তবে তাৎক্ষণিক আহতদের নাম ঠিকানা পাওয়া যায়নি।

দুর্ঘটনার সত্যতা নিশ্চিত করে টানেলের টোল ব্যবস্থাপক বেলায়েত হোসেন জানান, গতকাল রাতে চার ঘণ্টার ব্যবধানে তিনটি দুর্ঘটনা ঘটেছে। দুর্ঘটনায় টানেলের ডেকোরেশন বোর্ড ক্ষতিগ্রস্ত হয়। ঘটনার পর তাৎক্ষণিকভাবে টানেলের নিরাপত্তাকর্মীরা ট্রাক ও প্রাইভেট কার দুইটি জব্দ করেন। বর্তমানে যানবাহন চলাচল স্বাভাবিক রয়েছে।

পূর্ববর্তী নিবন্ধপর্যটকদের নির্দেশনা মানাতে প্রয়োজন কঠোর পদক্ষেপ
পরবর্তী নিবন্ধদুই বন্ধুর ছবিটি এখন শুধুই স্মৃতি