চারতলা ভবনটি ঝুঁকিপূর্ণ ঘোষণার জন্য চিঠি

নাসিরাবাদ কলোনি প্রাইমারি স্কুল

আজাদী প্রতিবেদন | বুধবার , ৭ ফেব্রুয়ারি, ২০২৪ at ৮:২৩ পূর্বাহ্ণ

পিলারে ফাটল দেখা দেয়া নগরীর পাঁচলাইশ থানাধীন নাসিরাবাদ কলোনি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চারতলা ভবনটি ঝুঁকিপূর্ণ ঘোষণা করার জন্য চিঠি দেয়া হয়েছে। স্থানীয় সরকার ও প্রকৌশল অধিদপ্তর থেকে গতকাল এই চিঠি দেয়া হয়।

সূত্র জানায়, নগরীর নাসিরাবাদ কলোনি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চারতলা ভবনটির নিচতলার মাঝের দুই রুমের বারান্দা এবং সামনের মোট ৬টি পিলারে ফাটল ধরেছে। যা স্ট্রাকচার ফেইলর বলে মন্তব্য করে ভবনটিকে ঝুঁকিপূর্ণ ঘোষণা করা জরুরি বলে চিঠিতে উল্লেখ করা হয়েছে। চিঠিতে এলজিইডির নির্বাহী প্রকৌশলী, সিনিয়র সহকারী প্রকৌশলী, সহকারী প্রকৌশলী এবং উপ সহকারী প্রকৌশলী স্বাক্ষর করেছেন। পাঁচলাইশ থানা শিক্ষা অফিসারকে লেখা চিঠিতে ভবনটিকে ঝুঁকিপূর্ণ ঘোষণার জন্য জেলা কমিটিতে সুপারিশ প্রেরণের পরামর্শ দেয়া হয়েছে।

উল্লেখ্য, ১৯৮৭ সালে ভবনটির তিনতলা পর্যন্ত নির্মাণ করা হয়। পরবর্তীতে আরো এক তলা বাড়িয়ে চার তলা ভবনটিতে স্কুলের কার্যক্রম চলে। প্রাক প্রাথমিক থেকে অষ্টম শ্রেণি পর্যন্ত প্রায় এক হাজার শিক্ষার্থী এই বিদ্যালয়ে অধ্যয়ন করে।

এদিকে বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য হাবিবুর রহমান তারেক বলেন, একটি মাত্র ভবনেই স্কুলের শ্রেণি কার্যক্রমসহ সার্বিক কার্যক্রম পরিচালিত হয়। এখন এই ভবনটিকে ঝুঁকিপূর্ণ ঘোষণা করায় স্কুলটির এক হাজারেরও বেশি শিক্ষার্থীকে কোথায় নিয়ে যাওয়া হবে বা কিভাবে পাঠদান কার্যক্রম চলবে তা নিয়ে আমরা উদ্বিগ্ন। স্কুলের নতুন করে ঘর তৈরির মতো জায়গাও নেই। বিষয়টি জরুরি ভিত্তিতে বিবেচনা করার জন্য তিনি সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান।

পূর্ববর্তী নিবন্ধপ্রতারণার ফাঁদে পড়ে মাদ্রাসা শিক্ষক হারালেন ১০ লাখ ৭৪ হাজার টাকা
পরবর্তী নিবন্ধগোয়েন্দা পুলিশ পরিচয়ে বসতঘরে ডাকাতি