চারজনকে হত্যায় আসামি হলেন সাবেক এমপি নমমতাজ বেগম

| শুক্রবার , ১১ অক্টোবর, ২০২৪ at ৭:০৫ পূর্বাহ্ণ

মহানবী হযরত মুহাম্মদকে (সা.) নিয়ে কটূক্তির প্রতিবাদে ১১ বছর আগে মানিকগঞ্জের সিংগাইরে মিছিলে গুলিতে চারজন নিহতের ঘটনায় দায়ের করা মামলায় সাবেক সংসদ সদস্য ও কণ্ঠশিল্পী মমতাজ বেগমকে আসামি করা হয়েছে। গত বুধবার মানিকগঞ্জের বিচারিক হাকিম আদালতে নিহত মাওলানা নাসির উদ্দিনের ভাই মো. শহিদুল ইসলাম মামলাটি করেন বলে জানান বাদী পক্ষের আইনজীবী দ্বীন ইসলাম।

তিনি বলেন, মামলায় মানিকগঞ্জ২ আসনের সাবেক সংসদ সদস্য মমতাজ বেগমকে প্রধান আসামি করে আওয়ামী লীগের ৫২ নেতাকর্মী, ৩৮ পুলিশ সদস্যের নাম উল্লেখ করা হয়েছে। এ ছাড়া অজ্ঞাত আরো ৫০ থেকে ৬০ জনকে আসামি করা হয়েছে। বিচারক মামলাটি আমলে নিয়ে সিঙ্গাইর থানার ওসিকে তদন্তের নির্দেশ দিয়েছেন। খবর বিডিনিউজের।

মামলায় বলা হয়েছে, মহানবীকে কটূক্তির প্রতিবাদে ২০১৩ সালে সিংগাইর পৌরসভার গোবিন্ধল গ্রাম থেকে মিছিল বের হয়। তখন পুলিশ ও আওয়ামী লীগের নেতাকর্মীদের তাতে গুলি চালায়। এতে গোবিন্ধল গ্রামের মাওলানা নাসির উদ্দিন, আলমগীর হোসেন, নাজিম উদ্দীন ও শাহ আলম নিহত হন। আহত হন আরো অর্ধশতাধিক সাধারণ মানুষ।

মামলার আসামিদের মধ্যে আরো রয়েছেনসাবেক উপজেলা চেয়ারম্যান মুশফিকুর রহমান খান হান্নান, সাবেক পৌর মেয়র মীর মো. শাহজাহান, সিংগাইর উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি আব্দুল মাজেদ খান, সাধারণ সম্পাদক শহিদুর রহমান শহীদ, যুগ্ম সাধারণ সম্পাদক মো. সায়েদুল ইসলাম, পৌরসভার সাবেক মেয়র আবু নাঈম মো. বাশার, পৌর প্যানেল মেয়র সমেজ উদ্দিন, সাবেক কাউন্সিল আব্দুস সালাম খান, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক রমিজ উদ্দিন প্রমুখ।

পুলিশ সদস্যদের মধ্যে রয়েছেনমানিকগঞ্জের তৎকালীন জ্যেষ্ঠ সহকারী পুলিশ সুপার মো. কামরুল ইসলাম, মানিকগঞ্জ ডিবি পুলিশের ওসি মো. মহিবুল আলম, মদন মোহন বণিক, মোহাম্মদ রবিউল ইসলাম, সিঙ্গাইর থানার এসআই আদিল মাহমুদ, মোজাম্মেল হোসেন প্রমুখ।

বাদী শহিদুল ইসলাম বলেন, ঘটনার সময় মামলা করতে চাইলেও পুলিশ মামলা নেয়নি। উল্টো পুলিশের মামলায় গ্রামবাসী ও বিএনপিজামায়াতের শতাধিক নেতাকর্মীকে আসামি করা হয়। সুষ্ঠু বিচারের আশায় মামলা করেছি। এ বিষয়ে জানতে কণ্ঠশিল্পী মমতাজ বেগমের মোবাইল নম্বরে ফোন দিলেও সেটি বন্ধ পাওয়া যায়।

সিংগাইর থানার ওসি মো. জাহিদুল ইসলাম বলেন, তিনি মামলার বিষয়টি জানেন না। তবে আদালত থেকে নির্দেশনা পেলে তদন্ত করে প্রতিবেদন দেবেন।

পূর্ববর্তী নিবন্ধএক টাকায় পুজোর বাজার
পরবর্তী নিবন্ধসাতকানিয়ায় নদভীসহ ৭৯ জনের বিরুদ্ধে মামলা দায়ের