চাম্বলের চেয়ারম্যান মুজিবুল হক চৌধুরী সাময়িক বরখাস্ত

পিটার হাসকে হুমকি

বাঁশখালী প্রতিনিধি | শুক্রবার , ১ মার্চ, ২০২৪ at ৫:২৪ পূর্বাহ্ণ

বাঁশখালীর চাম্বল ইউনিয়নের চেয়ারম্যান মুজিবুল হক চৌধুরীকে ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার হাসকে হুমকি দেওয়ার ঘটনায় সাময়িক বরখাস্ত করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগ, ইউপি ১ শাখার সিনিয়র সহকারী সচিব পূরবী গোলদার স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে সাময়িক বরখাস্ত করার এ তথ্য জানা যায়।

স্থানীয় সূত্র জানায়, বাঁশখালীর চাম্বল ইউনিয়ন আওয়ামী লীগের আহ্বায়ক এবং ইউনিয়নের চেয়ারম্যান মুজিবুল হক চৌধুরী গত ৬ নভেম্বর চাম্বলের এক পথসভায় মার্কিন রাষ্ট্রদূত পিটার হাসকে হুমকি দিয়ে বক্তব্য রাখেন। সে পথসভায় তার দেওয়া বক্তব্যের সাড়ে ১৮ মিনিটের ভিডিও ফেসবুকে ছড়িয়ে পড়লে এবং বিভিন্ন সংবাদমাধ্যমে বিষয়টি প্রকাশিত হলে ওই বক্তব্যকে ‘সহিংস বক্তব্য’ উল্লেখ করে মার্কিন পররাষ্ট্র দফতর। এরপর থেকে এ বিষয় নিয়ে আলোচনা চলতে থাকে।

এদিকে গতকাল স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের প্রজ্ঞাপনে ‘চাম্বলের এক পথসভায় মার্কিন রাষ্ট্রদূত পিটার হাসকে হুমকি দিয়ে বক্তব্য প্রদান করে অসদাচরণের অপরাধ করায় স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন, ২০০৯ এর ৩৪ ()()() ধারা অনুযায়ী চেয়ারম্যান পদ থেকে সাময়িক বরখাস্ত করা হলো’ বলে উল্লেখ করা হয়।

চাম্বল ইউনিয়নে নির্বাচন স্থগিত হলে দীর্ঘ সময় পর সেখানে পুনরায় অনুষ্ঠিত নির্বাচনে গত বছরের ১২ অক্টোবর মুজিবুল হক চৌধুরী দ্বিতীয়বারের মতো চেয়ারম্যান নির্বাচিত হন।

গতকাল সন্ধ্যায় এ ব্যাপারে জানতে চেয়ারম্যান মুজিবুল হক চৌধুরীকে ফোন করা হলেও তিনি ফোন রিসিভ না করায় তার বক্তব্য পাওয়া যায়নি।

বাঁশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা জেসমিনা আক্তার জানান, চাম্বলের চেয়ারম্যানকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধমোবাইলের আইএমইআই নম্বর পাল্টাতে বিদেশি প্রশিক্ষণ
পরবর্তী নিবন্ধপূর্বের ন্যায় ব্যবসা করার সুযোগ দাবিতে হকারদের বিক্ষোভ, স্মারকলিপি