চাঁদের গাড়ি-মাইক্রো মুখোমুখি সংঘর্ষ, প্রাণ গেল সাবেক মেয়রের

| শনিবার , ৩ ফেব্রুয়ারি, ২০২৪ at ১০:০৫ পূর্বাহ্ণ

ফটিকছড়ি প্রতিনিধি

ফটিকছড়ির নাজিরহাটে মাটি বোঝাই করা চাঁদের গাড়ি এবং বিপরীত দিক থেকে আসা একটি মাইক্রোবাসে মুখোমুখি সংঘর্ষে রামগড় পৌরসভার সাবেক ভারপ্রাপ্ত মেয়র মোহাম্মদ দেলোয়ার হোসেন (৭০) নিহত হয়েছেন। এ ঘটনায় গুরুতর আহত হয়েছেন তার স্ত্রীসহ আরো তিনজন। গতকাল শুক্রবার সকাল ১০টার দিকে উপজেলার চট্টগ্রামখাগড়াছড়ি মহাসড়কের নাজিরহাট মেডিকেল রাস্তার মাথায় এ দুর্ঘটনা ঘটে। এসময় স্থানীয়রা আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। প্রাথমিক চিকিৎসা শেষে তাদের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় দেলোয়ার হোসেনের। এ ঘটনায় গুরুতর আহতরা হলেনজানে আলম (৬০), আনোয়ারা বেগম (৪৫) এবং চাঁদের গাড়ির চালক মো. আলামিন (২৪)। জানা যায়, সকালে রামগড় থেকে চট্টগ্রাম শহরে এক আত্মীয়ের বাসায় বেড়াতে যাচ্ছিলেন নোহার যাত্রীরা। পথিমধ্যে ফটিকছড়ি নাজিরহাট মেডিকেল রাস্তার মাথায় গেলে রামগড় থেকে আসা নোহা এবং বিপরীত দিক থেকে আসা মাটি বোঝাইকারী চাঁদের গাড়ির মুখোমুখি সংঘর্ষ হয়। নোহা গাড়িতে থাকা ১০১২ জন যাত্রী এবং ড্রাইভারকে প্রাথমিক চিকিৎসা দেয়ার পর গুরুতর আহত অবস্থায় চারজনকে চমেক হাসপাতালে প্রেরণ করা হয়। তারা চিকিৎসাধীন অবস্থায় আছেন।

সচেতন মহলের দাবি, ফটিকছড়ির মহাসড়কগুলোয় দাপিয়ে বেড়াচ্ছে অবৈধ ছাদবিহীন গাড়ি। গাড়িগুলো বিভিন্ন পরিবহন কাজে ব্যবহার হচ্ছে। মাটি, ইট, বালি পরিবহনের কাজেও ব্যবহৃত হচ্ছে এসব গাড়ি। অদক্ষ এবং লাইসেন্সবিহীন ড্রাইভারদের কারণে প্রতিনিয়তই ফটিকছড়ির কোথাও না কোথাও ঘটছে ছোটবড় বিভিন্ন দুর্ঘটনা। এসব বিষয়ে দ্রুত প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন স্থানীয় এবং সচেতন মহল।

ঘটনার বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আরেফিন আজিম বলেন, ছয়সাত জন এঙিডেন্ট রোগী এসেছিল। তাদের সবার অবস্থা খারাপ ছিল। সবাইকে প্রাথমিক চিকিৎসা দিয়ে চট্টগ্রামে মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

এ ব্যাপারে নাজিরহাট হাইওয়ের পুলিশ ফাঁড়ির সেকেন্ড অফিসার মো. আনিসুর রহমান বলেন, গুরুতর আহত চারজন চট্টগ্রাম মেডিকেলে প্রেরণ করা হয়েছিল। শুনেছি দেলোয়ার হোসেন চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। চাঁদের গাড়ি এবং নোহাটি আটক করা হয়েছে। এখনো কোনো অভিযোগ পাওয়া যায়নি।

পূর্ববর্তী নিবন্ধছাত্রলীগের সাবেক নেতাসহ ৮ জনের বিরুদ্ধে মামলা
পরবর্তী নিবন্ধপানি নিতে দিঘিতে, পা পিছলে পড়ে প্রাণ গেল হেলপারের