চসিকের প্রধান প্রকৌশলীসহ তিন প্রকৌশলীকে বদলি

বরখাস্ত হওয়া প্রকৌশলীকেও বদলির আদেশ

আজাদী প্রতিবেদন | শনিবার , ২৮ সেপ্টেম্বর, ২০২৪ at ৫:৫১ পূর্বাহ্ণ

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) প্রধান প্রকৌশলীসহ তিন প্রকৌশলীকে বদলি করা হয়েছে। একইসঙ্গে চসিকে ভারপ্রাপ্ত প্রধান প্রকৌশলী পদে পদায়ন করা হয়েছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ভারপ্রাপ্ত এক তত্ত্বাবধায়ক প্রকৌশলীকে। গত বৃহস্পতিবার স্থানীয় সরকার বিভাগের উপসচিব মোহাম্মদ শামছুল ইসলাম স্বাক্ষরিত এক অফিস আদেশে তাদের বদলি করা হয়। এর মধ্যে চসিকের প্রধান প্রকৌশলী শাহীনউল ইসলাম চৌধুরী বরিশাল সিটি কর্পোরেশন, চসিকের বিদ্যুৎ বিভাগের তত্ত্বাবধায়ক প্রকৌশলী ঝুলন কুমার দাশকে রংপুর সিটি কর্পোরেশন এবং সহকারী প্রকৌশলী (বিদ্যুৎ) আবদুল্লাহ মোহাম্মদ হাশেমকে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনে বদলি করা হয়েছে।

এছাড়া অপর এক প্রজ্ঞাপনে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের তত্ত্বাবধায়ক প্রকৌশলী (ভারপ্রাপ্ত) মোহাম্মদ আবুল কাশেম এবং সহকারী প্রকৌশলী (বিদ্যুৎ) মো. আমিনুর রহমানকে চসিকে বদলি করা হয়। এদের মধ্যে মোহাম্মদ আবুল কাশেম চসিকের ভারপ্রাপ্ত প্রধান প্রকৌশলী হিসেবে দায়িত্ব পালন করবেন বলে উল্লেখ করা হয় প্রজ্ঞাপনে। বদলি হওয়া সবাইকে আগামীকাল রোববারের মধ্যে বদলিকৃত কর্মস্থলে যোগদান করতে বলা হয়েছে। অন্যথায় সোমবার থেকে স্ট্যান্ড রিলিজ হিসেবে ধরা হবে।

এদিকে বদলিকৃতদের মধ্যে ঝুলন কুমার দাশকে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের দাবির পর গত ১৪ আগস্ট সাময়িক বরখাস্ত করা হয়। তার বিরুদ্ধে উত্থাপিত ‘দুর্নীতি’ এবং বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে নগরের কয়েক জায়গায় ‘ইচ্ছেকৃতভাবে’ সড়কবাতি বন্ধ রাখার অভিযোগ তদন্ত করছে চসিকের একটি তদন্ত কমিটি। সাময়িক বরখাস্ত থাকার পরও তাকে কিভাবে বদলি করা হয়েছে সে প্রশ্ন তুলছেন অনেকে।

বদলির বিষযটি আজাদীকে নিশ্চিত করেন চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা শেখ মুহম্মদ তৌহিদুল ইসলাম। ঝুলন কুমার দাশের বিষয়টি মন্ত্রণালয়কে অবহিত করবেন বলেও জানান তিনি।

পূর্ববর্তী নিবন্ধজলাতঙ্ক রোধে নিতে হবে পূর্ণ ডোজ টিকা
পরবর্তী নিবন্ধভালো নেই শহরের একটি সড়কও