চবি ইসলামের ইতিহাস প্রাক্তন ছাত্র-ছাত্রী সমিতির স্মারক আলোচনা

| শুক্রবার , ৭ জুন, ২০২৪ at ৭:৫৯ পূর্বাহ্ণ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগ প্রাক্তন ছাত্রছাত্রী সমিতির উদ্যোগে প্রাক্তন ছাত্রছাত্রী সমিতির প্রতিষ্ঠাতা, ইসলামী বিশ্ববিদ্যালয় কুষ্টিয়ার প্রাক্তন ভাইস চ্যান্সেলর, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের প্রাক্তন অধ্যাপক প্রফেসর ড. মুহাম্মদ ইনামউলহকের ৯ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মারক আলোচনা ও দু’আ মাহ্‌িফল গতকাল সাগরিকা টাওয়ার কনফারেন্স রুমে অনুষ্ঠিত হয়।

প্রাক্তন ছাত্রছাত্রী সমিতির প্রাক্তন সভাপতি মুহাম্মদ শামসুল আলমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মিজানুর রহমান সেলিমের সঞ্চালনায় এতে স্বাগত বক্তব্য রাখেন সমিতির প্রাক্তন সভাপতি মুহাম্মদ শওকত আলী নূর। অনুষ্ঠানে ‘বাঙালির ইতিহাস গবেষণা ও ইতিহাসবিদ মুহাম্মদ ইনামউলহক’ শীর্ষক স্মারক প্রবন্ধ উপস্থাপন করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের প্রাক্তন সভাপতি প্রফেসর ড. মুহাম্মদ সাখাওয়াত হুসাইন। স্মারক প্রবন্ধের ওপর আলোচনা করেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অবসরপ্রাপ্ত অধ্যাপক, গবেষক ও প্রাবন্ধিক প্রফেসর ড. মোহাম্মদ মুহিবউল্যাহ ছিদ্দিকী, সমিতির প্রতিষ্ঠাতা সভাপতি অধ্যাপক মেজর (অব.) মো. নুরুল হুদা কুতুবী, বিভাগের প্রাক্তন সভাপতি প্রফেসর ড. মোহাম্মদ বশির আহাম্মদ, সহযোগী অধ্যাপক ও সমিতির সহসভাপতি ড. মো. মোরশেদুল আলম, নির্বাহী সদস্য আহমদ ইমরানুল আজিজ, সৈয়দ মোহাম্মদ তৌহিদুল ইসলাম, অ্যাডভোকেট সাইফুদ্দিন মো. খালেদ এবং মোহাম্মদ শাহজাহান। এছাড়া উপস্থিত ছিলেন অ্যাডভোকেট রেহেনা আখতার বেগম, ওমর ফারুক হোসাইনী, মোস্তফা নাজমুল কাউসার আরমান, মুহাম্মদ নুরুল বশর রাসেল, একেএম আকতার কামাল চৌধুরী ও জাহাঙ্গীর আলম চৌধুরী।

প্রবন্ধকার স্মারক প্রবন্ধ উপস্থাপন করে বলেন, বাঙালির ইতিহাস গবেষণায় ইতিহাসবিদ প্রফেসর ড. মুহাম্মদ ইনামউলহকের অবদান চির স্মরণীয় হয়ে থাকবে। বাংলার ইতিহাস চর্চায় গভীর মনোনিবেশ করে তিনি এ বিষয়ে গবেষণায় ব্যাপক অবদান রাখতে সক্ষম হন। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধচমেক ডেন্টাল ইউনিটের ইন্টার্নদের ইন্টার্ন রিসেপশন প্রোগ্রাম
পরবর্তী নিবন্ধকদম রসুলে জাহাজভাঙা শ্রমিকদের প্রাথমিক চিকিৎসা প্রশিক্ষণ