চন্দনাইশ পৌরসভায় হচ্ছে ওয়াটার ট্রিটমেন্ট প্ল্যান্ট

এলাকা পরিদর্শনে প্রকল্প পরিচালক

চন্দনাইশ প্রতিনিধি | বুধবার , ৯ ডিসেম্বর, ২০২০ at ১১:০৯ পূর্বাহ্ণ

চন্দনাইশ পৌরসভায় ওয়াটার ট্রিটমেন্ট প্ল্যান্ট নির্মাণের লক্ষ্যে প্রকল্প এলাকা পরিদর্শন করেছেন প্রকল্প পরিচালক মীর আবদুস শাহীদ। গতকাল মঙ্গলবার সকাল থেকে তিনি পুরো প্রকল্প এলাকা ঘুরে দেখেন। এসময় তিনি চন্দনাইশ পৌরসভার মেয়র মো. মাহাবুবুল আলম খোকার নিকট কাজের লে-আউট হস্তান্তর করেন। জানা যায়, সরকার সারা বাংলাদেশে ৩০টি পৌরসভায় পানি সরবরাহ ও স্যানিটেশন ব্যবস্থা গ্রহণ করেন। এর মধ্যে চন্দনাইশ পৌরসভাকেও অন্তর্ভুক্ত করা হয়। ১শ ২৫ কোটি টাকা ব্যয়ে এ প্রকল্পের আওতায় চন্দনাইশ পৌরসভায় ওয়াটার ট্রিটমেন্ট প্লান্ট, স্যানিটেশন ওয়াশ ম্যানেজমেন্ট প্লান, ডেইনেজ ব্যবস্থা, পাবলিক টয়লেট স্থাপন, ৩শ হত দরিদ্র পরিবারে পরিবেশ বান্ধব টয়লেট নির্মাণ করে দেয়া হবে। স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রালয়ের অধীনে জিওবি, বিশ্ব ব্যাংক, এআইআইবি’র অর্থায়নে প্রকল্পটি বাস্তবায়ন করবে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর।
চন্দনাইশ পৌরসভার মেয়র মাহাবুবুল আলম খোকা বলেন, উক্ত প্রকল্পের মধ্যে ওয়াটার ট্রিটমেন্ট প্লান্টের জন্য প্রথমে ৪৮ কোটি টাকার টেন্ডার করা হয়েছে। ধীরে ধীরে প্রকল্পের অন্যান্য কাজগুলো করা হবে। তিনি বলেন, খুব শীঘ্রই মো. নজরুল ইসলাম চৌধুরী উক্ত প্রকল্পের উদ্বোধন করবেন।
গতকাল মঙ্গলবার প্রকল্প পরিচালক মীর আবদুস শাহীদ সকাল থেকে সারাদিনব্যাপী শঙ্খনদীর পাড়সহ পুরো প্রকল্প এলাকা পরিদর্শন করেছেন। এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশল সুমন রায়, চন্দনাইশ পৌরসভার সহকারী প্রকৌশলী লুৎফর রহমান, পৌর সচিব মো. মহসিন প্রমুখ।

পূর্ববর্তী নিবন্ধডিউটি নিয়ে রেলের দুই স্টেশন মাস্টারের মারামারি
পরবর্তী নিবন্ধনজির আহমদ কালু