চন্দনাইশ ও আনোয়ারার ওসিকে প্রত্যাহার

উপজেলা নির্বাচন

আজাদী ডেস্ক | মঙ্গলবার , ২৮ মে, ২০২৪ at ৬:৩২ পূর্বাহ্ণ

উপজেলা পরিষদ অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষভাবে সম্পন্ন করার লক্ষ্যে চন্দনাইশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওবাইদুল ইসলাম ও আনোয়ারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোহেল আহমাদকে প্রত্যাহারের সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন।

গতকাল নির্বাচন কমিশন সচিবালয়ের উপ সচিব (চলতি দায়িত্ব) মিজানুর রহমান স্বাক্ষরিত এক চিঠিতে এ তথ্য জানানো হয়। চিঠিতে বলা হয়, চন্দনাইশ থানার অফিসার ইনচার্জ এবং আনোয়ারা থানার অফিসার ইনচার্জকে সংশ্লিষ্ট রেঞ্জ ডিআইজির কার্যালয়ে সংযুক্ত করে সংশ্লিষ্ট থানার নিরস্ত্র পুলিশ পরিদর্শককে (তদন্ত) ৩১ মে পর্যন্ত দায়িত্ব দেওয়ার জন্য নির্বাচন কমিশন সিদ্ধান্ত প্রদান করেছে।

আমাদের চন্দনাইশ প্রতিনিধি জানান, ওসিকে প্রত্যাহারের বিষয়টি নিশ্চিত করেছেন চন্দনাইশ থানার ওসি (তদন্ত) যুযুৎসু যশ চাকমা। উল্লেখ্য, বিগত জাতীয় সংসদ নির্বাচনেও চন্দনাইশ থানার অফিসার ইনচার্জ ওবায়দুল ইসলামকে প্রত্যাহার করে নেয়া হয়েছিল।

আনোয়ারা প্রতিনিধি জানান, এর আগে গত ১৫ অক্টোবর উপজেলা নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী অর্থ প্রতিমন্ত্রী সমর্থিত কাজী মোজাম্মেল হক প্রধান নির্বাচন কমিশনার বরাবরে আনোয়ারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোহেল আহমদের বিরুদ্ধে নির্বাচনে প্রভাব বিস্তারসহ নানান অভিযোগ এনে লিখিত অভিযোগ দায়ের করেন। আনোয়ারা উপজেলা নির্বাচন অফিসার ও সহকারী রিটার্নিং কর্মকর্তা ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, নির্বাচন কমিশনের উপ সচিব মো. মিজানুর রহমান মহোদয় স্বাক্ষরিত ওসিকে প্রত্যাহারের বিষয়ে অবগত হয়েছি।

পূর্ববর্তী নিবন্ধনগর ও বোয়ালখালীতে খালে পড়ে দুজনের মৃত্যু
পরবর্তী নিবন্ধবন্দরে স্বাভাবিক কাজ শুরু হতে পারে আজ