চন্দনাইশে দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের সং’ঘর্ষ, বহু আহত

চন্দনাইশ প্রতিনিধি | মঙ্গলবার , ২৮ মে, ২০২৪ at ১০:২০ পূর্বাহ্ণ

চন্দনাইশে রাজনৈতিক সহিসংতায় বেশ কয়েকজন আহত হওয়ার খবর পাওয়া গেছে। ২৯ মে অনুষ্ঠিতব্য ৩য় ধাপের উপজেলা নির্বাচনের প্রচারণার শেষদিন সোমবার (২৭ মে) উপজেলার গাছবাড়িয়া কলেজ গেইটসহ বিভিন্ন স্থানে হামলার ঘটনা ঘটেছে।

দুই চেয়ারম্যান প্রার্থী আবু আহমদ চৌধুরী জুনু ও জসিম উদ্দীন আহমদের সমর্থকদের মাঝে এ ঘটনা ঘটে। হামলায় ঘোড়া প্রতীকের প্রার্থী আবু আহমদ চৌধুরী জুনুর বেশ কয়েকজন কর্মী সমর্থক আহত হয়েছে।

আহতদের মধ্যে কয়েকজনের নাম পাওয়া গেছে। এরা হলো সাতবাড়িয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুর রহিম (৪৫), তার বড় ভাই আবদুল আলীম (৫৫) ও ছাত্রলীগ নেতা মামুন (২৮)।

আহতদের চন্দনাইশ হাসপাতালে নিয়ে গেলে আবদুল আলীমের অবস্থা গুরুতর হওয়ায় তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করা হয়েছে। হামলায় তার মাথা ফেটে মারাত্মক জখম হয়। তার অবস্থা আশংকাজনক বলে জানা গেছে।

এ ঘটনায় মোটরসাইকেল প্রতীকের প্রার্থী জসিম উদ্দীন আহমদেরও কয়েকজন কর্মী আহত হয়। তবে তাদের নাম পাওয়া যায়নি।

স্থানীয়ভাবে জানা যায়, প্রচারণার শেষদিন গতকাল সোমবার সন্ধ্যা ৭টার দিকে ঘোড়া প্রতীকের প্রার্থীর সমর্থকরা গাছবাড়িয়া কলেজ গেট এলাকায় একটি মিছিল বের করে। এ সময় মোটরসাইকেল প্রতীকের প্রার্থীর সমর্থকরা হামলা চালালে এ ঘটনা ঘটে।

এদিকে উপজেলার বিভিন্ন স্থানে আরো কয়েকটি ঘটনায় মোটরসাইকেল প্রতীকের প্রার্থী জসিম উদ্দীন আহমদ ও ঘোড়া প্রতীকের প্রার্থী আবু আহমদ চৌধুরী জুনুর কয়েকজন কর্মী সমর্থক আহত হয়েছে বলে খবর পাওয়া গেছে।

এ ঘটনায় থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলচিল বলে জানা যায়।

এ বিষয়ে উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সাখাওয়াত হোসেন শিবলী জানান, আবু আহমদ চৌধুরী জুনু হাইকোর্ট থেকে তার প্রার্থীতা ফিরে পাওয়ার পরপরই জসিম উদ্দীনের সমর্থকরা বিভিন্ন স্থানে আবু আহমদ চৌধুরীর কর্মী সমর্থকদের উপর হামলা চালায়।

হামলায় বেশ কয়েকজন নেতাকর্মী আহত হয়েছেন। এরমধ্যে মারাত্মক জখম হওয়ায় আবদুল আলীম চমেক হাসপাতালের ৫ম তলায় আইসিইউতে ভর্তি করা হয়েছে। তার অবস্থা খুবই গুরুতর। এ ঘটনায় থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলচিল বলে জানান তিনি।

এ ব্যাপারে চন্দনাইশ থানার ওসি (তদন্ত) যুযুৎসু যশ চাকমার মোবাইল ফোনে কল দিলেও তিনি কল রিসিভ না করায় বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

পূর্ববর্তী নিবন্ধউন্নত দেশ গড়তে উন্নয়নকে টেকসই করতে হবে
পরবর্তী নিবন্ধবাঁশখালীর শেখেরখীলে মশার কয়েলের আগুনে ৬ দোকান ভস্মিভূত