চট্টগ্রাম মেডিকেল কলেজের ১৭ চিকিৎসকসহ ৭৫ জনকে বহিষ্কার

জে. জাহেদ, নিজস্ব প্রতিবেদক | সোমবার , ২৮ অক্টোবর, ২০২৪ at ৮:৩৪ অপরাহ্ণ

চট্টগ্রাম মেডিকেল কলেজের ৭৫ শিক্ষার্থীকে বিভিন্ন মেয়াদে বহিষ্কার করা হয়েছে। বহিষ্কার হওয়া প্রায় সবাই ছাত্রলীগের রাজনীতির সঙ্গে জড়িত ছিলেন। এমবিবিএস ও ইন্টার্ন শেষ করা চিকিৎসকও বহিষ্কারের এ তালিকায় রয়েছেন।

মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. জসিম উদ্দিন ও মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. তসলিম উদ্দীনের সই করা বহিষ্কার আদেশে এ তথ্য নিশ্চিত করেছেন।

সোমবার (২৮ অক্টোবর) চট্টগ্রাম মেডিকেল কলেজের একাডেমিক কাউন্সিলের সভায় বহিষ্কারের এ সিদ্ধান্ত নেয়া হয়। ৭৫ শিক্ষার্থীর মধ্যে ৭ জনকে দুই বছর, ১৫ জনকে ১ বছর ৬ মাস, ৩৭ জনকে ১ বছর ও ১৬ জনকে ৬ মাসের জন্য বহিষ্কার করা হয়েছে।

কলেজ ক্যাম্পাস ও ছাত্রাবাসে ছাত্ররাজনীতি নিষিদ্ধ থাকার পরও ছাত্ররাজনীতির নাম ভাঙিয়ে একক কর্তৃত্ব, গোষ্ঠীগত আধিপত্য এবং ব্যক্তিগত হিরোইজম প্রদর্শন, ছাত্রাবাসে অবৈধ অনুপ্রবেশ, অবৈধভাবে রুম দখল, অঙ্গীকার ভঙ্গসহ কলেজের শিক্ষার পরিবেশ নষ্ট, মারধর ও সন্ত্রাসী কর্মকাণ্ডে যুক্ত থাকায় তাদের বহিষ্কার করা হয়েছে বলে জানিয়েছে কলেজ কর্তৃপক্ষ।

জানা গেছে, বহিষ্কার তালিকায় ১৭ জন ইন্টার্ন চিকিৎসক আছেন। এছাড়া ১১ শিক্ষার্থী ও অভিভাবকের মুচলেকায় জনকে অব্যাহতি দেয়া হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধচট্টগ্রামে তিন বরফকলকে দেড় লাখ টাকা জরিমানা
পরবর্তী নিবন্ধপুলিশের পোশাক পরে গরু ডাকাতির ঘটনায় ৪ যুবক ধরা