চট্টগ্রাম ভেন্যুতে হবিগঞ্জ এবং লক্ষীপুরের জয়

শেখ কামাল অনূর্ধ্ব-১৮ ক্রিকেট টুর্নামেন্ট

ক্রীড়া প্রতিবেদক | রবিবার , ৬ নভেম্বর, ২০২২ at ১০:৪১ পূর্বাহ্ণ

বাংলাদেশ ক্রিকেট বোর্ড আয়োজিত শেখ কামাল অনূর্ধ্ব-১৮ ক্রিকেট টুর্নামেন্টে চট্টগ্রাম ভেন্যুর দুটি খেলায় হবিগঞ্জ এবং লহ্মীপুর জেলা দল জয়লাভ করেছে। মহিলা কমপ্লেক্স মাঠে অনুষ্ঠিত খেলায় লক্ষীপুর জেলা ২ উইকেটে বান্দরবান জেলা দলকে পরাজিত করে। টসে জিতে বান্দরবান প্রথমে ব্যাট করে। ৪৭.২ ওভার খেলে সব উইকেট হারিয়ে তারা ১২৯ রান সংগ্রহ করে। দলের পক্ষে সর্বোচ্চ রান আসে অতিরিক্ত ৩৪ থেকে। এছাড়া মোরশেদ আলী ২২,মুকতাদা আবদুর রাজ্জাক ২১,রাজয় দাশ ১৬ এবং আরমানুল ইসলাম ১১ রান করেন। লহ্মীপুরের সোহেল হোসেন এবং রাকিব হোসেন ৩টি করে উইকেট নেন। ১টি করে উইকেট লাভ করেন শাহারিয়ার হোসেন এবং আল মাজিদ। জবাবে লহ্মীপুর জেলা দল ৪০.২ ওভার ব্যাট করে ৮ উইকেট হারিয়ে ১৩৩ রান তুলে নেয়।

দলের পক্ষে আল মাজিদ ৩০, রায়হান হোসেন ২৫,আশরাফুল আলম ১৬, আবদুল্লাহ আল মামুন ১৩ এবং তামজিদ হোসেন ১০ রান করেন। অতিরিক্ত থেকে আসে ৩০ রান। বান্দরবান জেলার হারুনুর রশিদ এবং গিয়াসউদ্দিন ২টি করে উইকেট নেন। ১টি করে উইকেট পান রাফসান বিন রাতুল এবং মোরশেদ আলী। চট্টগ্রাম বন্দর স্পোর্টস কমপ্লেক্স মাঠে অনুষ্ঠিত অপর খেলায় ফেনী জেলা দল ৬ উইকেটে হবিগঞ্জ জেলা দলকে পরাজিত করে। টসে জিতে হবিগঞ্জ প্রথমে ব্যাট করতে নামে।

৪৭.২ ওভার খেলে সব উইকেট হারিয়ে তারা ১৬৫ রান সংগ্রহ করতে সক্ষম হয়। দলের পক্ষে বরকত উল্লাহ সর্বোচ্চ ৩৪ রান করেন। এছাড়া আলাউদ্দিন ৩০,তানভিরুজ্জামান ২৬,ইমন আহমেদ ১৬, দিব্যজ্যোতি দাশ ১৫ এবং দিহান চৌধুরী ১০ রান করেন। অতিরিক্ত থেকে আসে ২৪ রান। ফেনী জেলার শাহরিয়ার আহমেদ ৩টি উইকেট পান। ২টি করে উইকেট নেন আল আকরা বিন মাহি এবং মোবারক হোসেন। ১টি করে উইকেট পান আবদুল্লাহ আল মাহমুদ,ইফতেখার আবেদিন এবং রুবায়েত হোসেন। জবাবে ফেনী জেলা দল ৪১.৪ ওভার খেলে ৪ উইকেট হারিয়ে ১৬৬ রান তুলে নেয়।

শাহরিয়ার আহমেদ ১১৫ বল খেলে অপরাজিত ৮০ রান করেন। ৯টি চার এবং ২টি ছক্কা ছিল তার ইনিংসে। এছাড়া আশরাফুল হোসেন অপরাজিত ৪২, মৃত্বিক নাথ ১৫ এবং আজহারুল হক ১১ রান করেন। হবিগঞ্জের আবু সুফিয়ান ২টি উইকেট পান। ১টি করে উইকেট নেন আলাউদ্দিন, তানভীরুজ্জামান,ফজলে রাব্বী এবং বরকত উল্লাহ।

পূর্ববর্তী নিবন্ধবাংলাদেশের বিপক্ষে সেরাটা খেলতে চায় পাকিস্তান
পরবর্তী নিবন্ধশিরোপা জয়ের আশা ছাড়েননি বাংলাদেশ কোচ