চট্টগ্রাম প্রেস ক্লাব সদস্যদের প্রশিক্ষণ কর্মশালা শুরু

| শনিবার , ১ জুন, ২০২৪ at ৭:৩৩ পূর্বাহ্ণ

চট্টগ্রাম প্রেস ক্লাবের সদস্যদের নিয়ে দুই পর্বের ৬ দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা শুরু হয়েছে। প্রেস ইনস্টিটিউট বাংলাদেশের (পিআইবি) ব্যবস্থাপনায় চট্টগ্রাম প্রেস ক্লাবের এস রহমান হলে গতকাল শুক্রবার সকালে কর্মশালার উদ্বোধন করা হয়।

প্রেস ক্লাব সভাপতি সালাহ্‌উদ্দিন মো. রেজার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম জেলা পরিষদ চেয়ারম্যান এটিএম পেয়ারুল ইসলাম। স্বাগত বক্তব্য রাখেন প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক দেবদুলাল ভৌমিক। যুগ্ম সম্পাদক শহীদুল্লাহ শাহরিয়ারের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন প্রেস ক্লাবের সিনিয়র সহসভাপতি চৌধুরী ফরিদ, কর্মশালার রিসোর্স পার্সন ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ সহিদ উল্যাহ, রিসোর্স পার্সন ও নিউইয়র্ক টাইমসের স্ট্রিংগার জুলফিকার আলি মানিক, রিসোর্স পার্সন ও পিআইবির সহকারী প্রশিক্ষক জিলহাজ উদ্দিন নিপুন।

এ সময় চট্টগ্রাম প্রেস ক্লাবের সমাজসেবা ও আপ্যায়ন সম্পাদক আল রাহমান, প্রচার ও প্রকাশনা সম্পাদক খোরশেদুল আলম শামীম, কার্যকরী সদস্য আইয়ুব আলী এবং প্রশিক্ষণ কর্মশালায় অংশ নেওয়া সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে জেলা পরিষদ চেয়ারম্যান এটিএম পেয়ারুল ইসলাম বলেন, অন্য যে কোনো পেশার চেয়ে সাংবাদিকদের সামাজিক দায়িত্ব অনেক। সাংবাদিকদেরকে যত বেশি প্রশিক্ষণ দেয়া যাবে তারা নিজ পেশায় তত বেশি সমৃদ্ধি লাভ করবে।

সভাপতি সালাহ্‌উদ্দিন মো. রেজা বলেন, যেকোনো পেশায় মানুষের কর্মদক্ষতা বাড়ানোর জন্য প্রশিক্ষণের প্রয়োজন। সাংবাদিকদের পেশাদারিত্বের উন্নয়নের জন্যও প্রশিক্ষণের কোনো বিকল্প নেই।

স্বাগত বক্তব্যে সাধারণ সম্পাদক দেবদুলাল ভৌমিক বলেন, কর্মশালা শুধু প্রশিক্ষণের ব্যবস্থা করে না। এর মাধ্যমে সাংবাদিকদের মধ্যে সম্পর্ক বৃদ্ধি পায় এবং তাদের মধ্যে নতুন সেতুবন্ধন তৈরি হয়। দুই পর্বের প্রশিক্ষণ কর্মশালার মধ্যে রয়েছে ৩১ মে থেকে ২ জুন পর্যন্ত অনুসন্ধানমূলক রিপোর্টিং প্রশিক্ষণ এবং দ্বিতীয় পর্বে রয়েছে ৩ জুন থেকে ৫ জুন পর্যন্ত মোবাইল সাংবাদিকতা বিষয়ক প্রশিক্ষণ। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধমানবাধিকার ইস্যুতে আন্তর্জাতিক মহলের আচরণ পক্ষপাতমূলক
পরবর্তী নিবন্ধশুটিংয়ে গুরুতর আহত অপূর্ব