চট্টগ্রাম দলে নেই চট্টগ্রামের কোন ক্রিকেটার

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি টুর্নামেন্ট

ক্রীড়া প্রতিবেদক | শুক্রবার , ১৩ নভেম্বর, ২০২০ at ৫:৪০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম দলে নেই চট্টগ্রামের কোন ক্রিকেটার
বঙ্গবন্ধু টি-টোয়েন্টি টুর্নামেন্টের জন্য দল ঘোষনা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। পাঁচটি দল অংশ নিচ্ছে এবারের টুর্নামেন্টে। করোনাকালে এটিই হবে দেশের মাটিতে সবচাইতে বড় টুর্নামেন্ট। আর সে টুর্নামেন্টের প্লেয়ার্স ড্রাফট হয়ে গেছে গতকাল। ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী খুলনা এবং বরিশাল এই পাঁচটি দলে ভাগ হয়ে খেলবে ক্রিকেটাররা। মোট ৮০ জন ক্রিকেটারকে ভাগ করে দেওয়া হয়েছে পাঁচ দলে। যেখানে আইকন ক্রিকেটার হিসেবে জায়গা হয়েছে আইসিসির দেওয়া এক বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে ফেরা সাকিব আল হাসানেরও। তবে গতকাল ঘোষিত প্লেয়ার্স ড্রাফটে চট্টগ্রাম দলে নেই চট্টগ্রামের কোন ক্রিকেটার। এবারের বঙ্গবন্ধু কাপে খেলার সুযোগ পেয়েছে চট্টগ্রামের চারজন ক্রিকেটার। এই চারজনের কেউই জায়গা পায়নি চট্টগ্রাম দলে। এদের মধ্যে তামিম এবং ইরফান শুক্কুর খেলছেন বরিশালের হয়ে। আর ইয়াসির আলি রাব্বি এবং নাঈম হাসান খেলছেন ঢাকার হয়ে। তবে মোমিনুলের জায়গা হয়েছে চট্টগ্রাম দলে। যদিও মোমিনুল কক্সবাজারের ছেলে। তাছাড়া কদিন আগে করোনায় আক্রান্ত হয়েছেন মোমিনুল। এই টুর্নামেন্টে খেলতে পারবেন কিনা সন্দেহ ।
বঙ্গবন্ধু টি-টোয়েন্টি টুর্নামেন্টে চট্টগ্রাম দলের স্পন্সর গাজি গ্রুপ। ১৬ ক্রিকেটারের পেছনে পারিশ্রমিক বাবদ তাদের খরচ করতে হচ্ছে এক কোটি ১৩ লক্ষ টাকা। চট্টগ্রামের ক্রিকেটার ইরফান শুক্কুর। সম্প্রতি সমাপ্ত বিসিবি প্রেসিডেন্টস কাপে দুর্দান্ত ব্যাট করে সবার নজর কেড়েছেন। তিনি বলেন চট্টগ্রামের ক্রিকেটার হিসেবে চট্টগ্রাম দলে খেলতে পারলে অবশ্যই ভাল লাগতো। তবে যেহেতু আমরা পেশাদার ক্রিকেটার আমাদের যেখানে দেওয়া হবে সেখানে খেলতে হবে। তবে এটা ঠিক সবাই চায় নিজ জেলার হয়ে খেলতে। কিন্তু পেশাদার ক্রিকেটার হিসেবে সে সুযোগ নেই। তিনি বলেন যেখানেই খেলিনা কেন নিজের সেরাটা দিয়ে খেলতে চাই। যাতে আগের টুর্নামেন্টটির মত ভাল করতে পারি।
যদিও বঙ্গবন্ধু টি-টোয়েন্টি টুর্নামেন্টে বেশ ভালই দল হয়েছে চট্টগ্রাম। লিটন-মোস্তাফিজদের নেতৃত্বে বেশ ব্যালেন্স একটি দল চট্টগ্রাম।
চট্টগ্রাম দলে যারা খেলছেন তারা হলেন ঃ লিটন দাস, মোস্তাফিজুর রহমান, মোহাম্মদ মিঠুন, সৌম্য সরকার, মোসাদ্দেক হোসেন, শরীফুল ইসলাম, তাইজুল ইসলাম, জিয়াউর রহমান, শামসুর রহমান শুভ, নাহিদুল ইসলাম, সৈকত আলি, মুমিনুল হক, রাকিবুল হাসান জুনিয়র, সঞ্জিত সাহা, মাহমুদুল হাসান জয় ও মেহেদি হাসান।

পূর্ববর্তী নিবন্ধপূজা উদ্বোধন করতে কলকাতায় গেলেন সাকিব
পরবর্তী নিবন্ধইরানের বিরুদ্ধে চূড়ান্ত ব্যবস্থা নিতে সৌদি বাদশাহর আহ্বান