চট্টগ্রাম কলেজে ছাত্র রাজনীতি নিষিদ্ধ

আজাদী প্রতিবেদন | বুধবার , ২ অক্টোবর, ২০২৪ at ৪:২৫ পূর্বাহ্ণ

শিক্ষার্থীদের দাবির মুখে সকল ধরনের রাজনৈতিক তৎপরতা, মিছিল এবং সভাসমাবেশ নিষিদ্ধ করা হয়েছে চট্টগ্রাম নগরের অন্যতম শিক্ষা প্রতিষ্ঠান চট্টগ্রাম সরকারি কলেজে। গতকাল মঙ্গলবার কলেজের একাডেমিক কাউন্সিলের ১৫৪তম জরুরি সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়। কলেজটির অধ্যক্ষ প্রফেসর মোহাম্মদ মোজাহেদুল ইসলাম চৌধুরী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, কলেজের শিক্ষার সুষ্ঠু পরিবেশ রক্ষার্থে একাডেমিক কাউন্সিলের ১৫৪তম সভার সিদ্ধান্ত মোতাবেক পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ক্যাম্পাসে সব ধরনের রাজনৈতিক তৎপরতা, মিছিল, সভা ও সমাবেশ নিষিদ্ধ করা হলো। বিষয়টি নিশ্চিত করে চট্টগ্রাম কলেজের অধ্যক্ষ প্রফেসর মোহাম্মদ মোজাহেদুল ইসলাম চৌধুরী বলেন, বার বার মিছিল মিটিং হওয়ার কারণে ক্লাসের পড়াশোনায় প্রভাব পড়ছে, ছাত্রছাত্রীদের উপস্থিতি কমে গেছে। এভাবে মিছিল মিটিং চললে ছাত্ররা আতঙ্কিত হয়ে যায়, অভিভাবকরা আতঙ্কিত হয়ে যায়। তাই একাডেমিক কাউন্সিলের সভা ডেকে মিটিংয়ের সিদ্ধান্ত অনুযায়ী সাময়িকভাবে কলেজে সকল ধরনের রাজনৈতিক কর্মকাণ্ড নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে।

এর আগে গত ২৯ সেপ্টেম্বর কলেজ ক্যাম্পাসে ছাত্ররাজনীতি বন্ধসহ পাঁচ দফা দাবিতে ক্যাম্পাসে অবস্থান কর্মসূচি পালন করেছে চট্টগ্রাম কলেজের শিক্ষার্থীরা। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন, চট্টগ্রাম কলেজের ব্যানারে গত রোববার এ অবস্থান কর্মসূচি পালন করে কলেজের কয়েকশ শিক্ষার্থী। এসময় শিক্ষার্থীরা দাবি আদায় না হলে আন্দোলন চালিয়ে যাবে বলেও জানায়।

পূর্ববর্তী নিবন্ধকৌতুক কণিকা
পরবর্তী নিবন্ধচসিকের কাছে পিডিবির বকেয়া সাড়ে ৫৯ কোটি টাকা